Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-৪ আসনের ভোটের ফল হাইকোর্টে স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
৯ জানুয়ারি ২০২৪ ১৮:১৩

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ আসনের ফলাফল স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এ আসনের ১৮টি কেন্দ্রে ভোটের অনিয়মের অভিযোগ এনে প্রধান নির্বাচন কমিশনার বরাবর করা আবেদন ১০ কর্ম দিবসের মধ্যে তদন্ত করে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।

পাশাপাশি ভোট জালিয়াতি ও ভোটে অনিয়মের অভিযোগ আনা ১৮টি কেন্দ্রে কেন পুনরায় ভোট গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

ঢাকা-৪ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর করা রিটের শুনানি নিয়ে মঙ্গলবার (৯ জানুয়ারি) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোতাহার হোসেন সাজু ও আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে শাহ মঞ্জুরুল হক বলেন, গতকাল অনুষ্ঠিত নির্বাচনে ঢাকা-৪ আসনে ভোট জালিয়াতি ও অনিয়মের অভিযোগ এনে হাইকোর্টে রিট দায়ের করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সানজিদা খানম। ওই রিটের শুনানি নিয়ে আদালত ঢাকা-৪ আসনের নির্বাচনের ফলাফল স্থগিত করেছেন। পাশাপাশি ১৮ কেন্দ্রে ভোট জালিয়াতি ও অনিয়মের অভিযোগ এনে সিইসি বরাবর করা আবেদন ১০ দিনের মধ্যে তদন্ত করে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে, আজ সকালে ঢাকা-৪ আসনের ১৮টি কেন্দ্রে অনিয়মের অভিযোগ এনে ওই আসনের নির্বাচনের ফলাফল স্থগিত চেয়ে নৌকার প্রার্থী সানজিদা খানম রিট দায়ের করেন।

ঢাকা-৪ আসন সূত্রাপুর (ডিএসসিসি ওয়ার্ড ৪৭), ডেমরা (ডিএসসিসি ওয়ার্ড ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৮, ৫৯) উপজেলা নিয়ে গঠিত। গত রোবাবার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত এই আসনের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সানজিদা খানমকে পরাজিত করে বিজয়ী হন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন।

নির্বাচনে আওলাদ হোসেন ২৪ হাজার ৭৭৫ ভোট পান। আর নৌকা প্রতীক নিয়ে সানজিদা খানম পান ২২ হাজার ৫৭৭ ভোট। এই আসনে জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা লাঙল প্রতীক নিয়ে পান ৭ হাজার ৭৯৮ ভোট।

সারাবাংলা/কেআইএফ/এনএস

টপ নিউজ ঢাকা-৪ আসন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর