Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খতনা করাতে গিয়ে মৃত্যু: ইউনাইটেডের দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ জানুয়ারি ২০২৪ ২০:৫৮

ঢাকা: রাজধানীর বাড্ডার সাতারকুলে ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে খতনা করাতে গিয়ে শিশু আয়ান আহমেদের ‍মৃত্যু হয়েছে। তার মৃত্যুর ঘটনায় ভুল চিকিৎসার অভিযোগ এনে মামলা করেছে পরিবার।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বাড্ডা থানায় মামলাটি করেন শিশুর বাবা মো. শামীম আহমেদ। মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন গাজী নিশ্চিত করেন।

তিনি বলেন, শিশু আয়ানের বাবা মো. শামীম আহমেদ অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে মামলাটি করেন। মামলায় ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের দুই চিকিৎসক ও পরিচালককে আসামি করা হয়েছে।

আসামিদের মধ্যে রয়েছেন এনেসথেসিয়া স্পেশালিস্ট ডা. সাইদ সাব্বির আহমেদ, হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. তাসনুবা মাহজাবিন। তবে হাসপাতালের পরিচালকের নাম জানা যায়নি।

শিশু আয়ানের বাবা শামীম বলেন, ‘আমরা অনেক বড় প্রতিষ্ঠানের বিরুদ্ধে লড়ছি। কতটুকু সফল হবো জানি না। এ হাসপাতাল আমাদের বাসার কাছে, আর অনেক বড় প্রতিষ্ঠান দেখেই এখানে আসা। তারা আমার ছেলেকে মেরে ফেলেছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই। আগামীকাল মানববন্ধন করব, এরপর স্বাস্থ্য অধিদফতরে অভিযোগ জানাব।’

আয়ানের দাদা আবদুস সালাম কবীর বলেন, ‘আমরা এক কাপড়ে আছি গত ১০ দিন ধরে। আমার ফুটফুটে সুন্দর নাতিরে ওরা মেরে ফেলেছে।’

তিনি বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানাই, যেন তিনি আমাদের দিকে দেখেন। তিনি যাতে এর কোনো ব্যবস্থা নেন।’

এদিকে এ ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি করেছে স্বাস্থ্য অধিদফতর। স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল ও মেডিকেল শাখার পরিচালক (হাসপাতাল) ডা. মাঈনুল আহসান জানান, মুগদা জেনারেল হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধানের নেতৃত্ব চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি করা হয়। কমিটির অন্য তিন সদস্যের মধ্যে একজন মুগদা হাসপাতালের এনেসথেসিয়া বিভাগের বিশেষজ্ঞ, আরেকজন মুগদা হাসপাতালেরই সহকারী পরিচালক। এছাড়া স্বাস্থ্য অধিদফতরের একজন সহকারী পরিচালকও রয়েছেন এ কমিটিতে।

সারাবাংলা/ইউজে/একে

ইউনাইটেড হাসপাতাল খতনা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর