Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনাকে অভিনন্দন জানাতে মমতার ফোন, মানিকের চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২৪ ০১:১৩

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টানা চার মেয়াদে সরকার গঠনের জন্য অভিনন্দন জানিয়েছেন। পারস্পরিক সুবিধার জন্য নতুন সরকারের সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন মমতা ব্যানার্জি।

টেলিফোনে আলাপকালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ঐতিহাসিক জয়ের জন্য প্রধানমন্ত্রী ও বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ায় শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান তিনি। এ জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদেরও অভিনন্দন জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

পরে প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম সাখাওয়াত মুন এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, আলাপকালে উভয় নেতা পারস্পরিক ও বৈশ্বিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। তারা দুই দেশের জনগণের জীবন ও জীবিকার উন্নয়নে ভবিষ্যতে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক মানিক সাহা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনার নেতৃত্বে আওয়ামী লীগের বিজয়ের জন্য আমি আপনাকে এবং বাংলাদেশের সকল নাগরিককে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেন, আমি মনে করি এই বিজয় এই উপমহাদেশে শান্তি ও অগ্রগতির পথ প্রশস্ত করবে। এই বিজয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সঙ্গে আমাদের দেশ ভারতের দীর্ঘস্থায়ী বন্ধুত্ব আরও জোরদার করবে। বাণিজ্য, সংস্কৃতি এবং আমাদের রাজ্যের চিন্তাভাবনার বিনিময়ের সুযোগ ছাড়াও বাংলাদেশের সঙ্গে ত্রিপুরা সম্পর্ক আরও প্রসারিত হবে।

আরও পড়ুন

সারাবাংলা/আইই

অধ্যাপক মানিক সাহ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মমতা ব্যানার্জি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর