Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গৃহবধূ খুনের মামলায় দারোয়ানসহ ২ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ জানুয়ারি ২০২৪ ২২:৪৫

ছবি: প্রতিকী

চট্টগ্রাম ব্যুরো: ১৬ বছর আগে বাসা ভাড়া নিয়ে ঝগড়ার জের ধরে এক গৃহবধূকে খুন করার মামলায় ভবনের দারোয়ানসহ দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রাম একটি আদালত। একই রায়ে আদালত দণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ডও দিয়েছেন।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ জসিম উদ্দিনের আদালত এ রায় দেন। দণ্ডিত দুজন হলেন— আজিজুর রহমান বিপ্লব ও আনসার আলী।

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, ২০০৭ সালের ৪ মে সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর হালিশহর এ-ব্লক পানির টাংকি এলাকার একটি খাল থেকে শিউলি আক্তার নামে এক নারীর লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন হালিশহর থানায় আজিজের নাম উল্লেখ করে চার থেকে পাঁচজনের নামে মামলা করেন শিউলির মামা সাহাব উদ্দিন। পরে পুলিশ আজিজকে গ্রেফতার করলে তিনি খুনের কথা স্বীকার করেন।

মামলার তদন্ত শেষে ২০০৭ সালের ৯ সেপ্টেম্বর আসামি আজিজুর রহমান, আনসার আলী ও জামাল উদ্দিনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা হালিশহর থানার উপপরিদর্শক আবুল কাসেম।

২০০৯ সালে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষের ১১ জনের সাক্ষ্য এ শেষে রায় দেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় জামাল উদ্দিনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

এদিকে আদালতে ১৬৪ ধারার জবানবন্দিতে আজিজুর রহমান জানান, শিউলির স্বামী মিজানুর রহমান পেশায় রাজমিস্ত্রি। তারা হালিশহর থানার এ-ব্লকের ১ নম্বর রোডের প্রথম লেনের ভবনের চতুর্থ তলায় ভাড়ায় থাকতেন। ওই ভবনের কেয়ারটেকার ছিলেন আজিজুর। বাসা ভাড়া নিয়ে ঝগড়ার জের ধরে পূর্বপরিকল্পনা অনুযায়ী শিউলি আক্তারকে পাহাড়তলী থানায় অবস্থিত খালার বাসা থেকে ডেকে এনে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে তার লাশ বস্তাবন্দি করে খালে ফেলে দেওয়া হয়।

আদালতের বেঞ্চ সহকারী নেছার আহমেদ সারাবাংলাকে জানান, ১৬ বছর আগে এক নারীকে শ্বাসরোধ করে খুনের দায়ে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে তাদের দুজনকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় একজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানামূলে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

সারাবাংলা/আইসি/টিআর

খুন যাবজ্জীবন কারাদণ্ড শ্বাসরোধে হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর