Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাইজুলকে হারিয়ে আইসিসির ডিসেম্বর মাসের সেরা কামিন্স

স্পোর্টস ডেস্ক
১৬ জানুয়ারি ২০২৪ ১৪:৩৭

ডিসেম্বর মাসটা দারুণ কেটেছে কামিন্সের

আইসিসির ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে জোরেশোরেই টিকে ছিলেন বাংলাদেশের তাইজুল ইসলাম। তবে তাকে পেছনে ফেলে আইসিসির মাস সেরার পুরষ্কারটা বাগিয়ে নিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স। ডিসেম্বর মাসে পাকিস্তানের বিপক্ষে সিরিজে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে তিনিই হয়েছেন মাস সেরা।

ডিসেম্বরে ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছিলেন তাইজুল। সিলেট টেস্টে ১০ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা। মিরপুরেও নিয়েছিলেন ৫ উইকেট। দারুণ পারফর্ম করার সুবাদে আইসিসির ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে সেরা তিনে জায়গা করে নেন তাইজুল। তার সঙ্গী ছিলেন নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস ও অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। বাংলাদেশের বিপক্ষে সিরিজে ব্যাট-বল দুই বিভাগেই দারুণ পারফর্ম করে সিরিজ হার থেকে দলকে বাঁচিয়েছেন ফিলিপস।

কামিন্সের সময়টা অবশ্য সবার চেয়ে ভালো কেটেছে। পাকিস্তানের বিপক্ষে সিরিজে তিন টেস্টে কামিন্স নিয়েছেন ১৯ উইকেট। এর মাঝে ১৩ উইকেটই ছিল ডিসেম্বর মাসে। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েই সিরিজ জিতিয়েছেন কামিন্স। আর এই সুবাদেই আইসিসির মাস সেরা হয়েছেন তিনি। এই পুরষ্কার জেতার পর উচ্ছ্বসিত অজি অধিনায়ক, ‘সব মিলিয়ে দারুণ একটা বছর কেটেছে। পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জ নিয়ে বছরটা শেষ করেছিল। সব মিলিয়ে নিজেদের পারফরম্যান্সে আমরা সন্তুষ্ট। ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টের দিকেই তাকিয়ে আছি।’

নারীদের বিভাগে মাস সেরা হয়েছে ভারতের দীপ্তি শর্মা। তিনি পেছনে ফেলেছেন সতীর্থ জেমাইমা রদ্রিগেজ ও জিম্বাবুয়ের প্রেসাস মারেঙ্গেকে।

সারাবাংলা/এফএম

আইসিসি কামিন্স ক্রিকেট তাইজুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর