Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এভাবে বললে তো বিচার ব্যবস্থা ভেঙে পড়বে— ভিপি নুরকে হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২৪ ১৩:৩২

ঢাকা: বিচারকদের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্য দেওয়ার অভিযোগে গণ অধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের আদালত অবমাননার বিষয়ে শুনানি পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি দিন রেখেছেন হাইকোর্ট।

আদালত নুরুল হক নুরকে উদ্দেশ করে হাইকোর্ট বলেছেন, আপনারা রাজনৈতিক নেতা। ভবিষ্যতে হয়তো রাষ্ট্র পরিচালনায় আসবেন। তাই বিচার বিভাগ নিয়ে জনগণকে বিভ্রান্ত করবেন না। আপনার বক্তব্য যেভাবে পত্রিকায় এসেছে, এভাবে বলে থাকলে বিচার বিভাগ ভেঙে পড়বে।

নূরের আইনজীবীর সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (১৭ জানুয়ারি) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক–আল–জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ১৫ ফেব্রুয়ারিও নুরুল হক নুরকে আদালতে হাজির থাকতে বলা হয়েছে।

আদালতে নুরের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন ও আইনজীবী কায়সার কামাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

গত ৭ ডিসেম্বর রাজধানীতে এক সমাবেশে আদালতের বিচারকদের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্য দিয়েছিলেন গণ অধিকার পরিষদের (একাংশ) সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

নুরুল হকের দেওয়া বক্তব্য নিয়ে ৭ ডিসেম্বর একটি দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি নজরে আসার পর স্বপ্রণোদিত হয়ে হাইকোর্ট ১৭ ডিসেম্বর রুল জারি করে নুরকে তলব করেন। সে অনুসারে নুর হাজির হন।

আদালতে হলফনামা জমা দেওয়ার জন্য নুরের আইনজীবী সময় চান। আদালত ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেন।

পরে কায়সার কামাল বলেন, উনি (নুরুল হক) যে বক্তব্য দিয়েছেন আইনজীবী হিসেবে তা আমরা পেয়েছি। ভিডিওটা দেখে আমাদের কাছে মনে হয়েছে যেভাবে বক্তব্যটা পত্রিকায় এসেছে হয়তোবা সেভাবে বক্তব্য দেওয়ার জন্য মিন করেনি। ইনটেনশনটা ভিন্ন ছিল। আমাদের জবাবে আদালত সন্তুষ্ট হবেন বলে আশা করছি।

সারাবাংলা/কেআইএফ/ইআ

টপ নিউজ ভিপি নুর হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর