Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগালেক-কেওক্রাডংয়ে মোটরসাইকেলে যেতে মানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২৪ ২০:৪৫

বগালেকে মোটরসাইকেল। সারাবাংলা ফাইল ছবি

বান্দরবান: বান্দরবানের রুমার বগালেক ও দেশের অন্যতম শীর্ষ পর্বত চূড়া কেওক্রাডংয়ে মোটরসাইকেল নিয়ে পর্যটকদের যেতে নিরুৎসাহিত করেছে রুমা উপজেলা প্রশাসন। সড়ক উন্নয়ন ও নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় এমন আহ্বান জানানো হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহবুবুল হক বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন।

সৈয়দ মাহবুবুল হক বলেন, রুমা-কেওক্রাডং সড়কে সড়ক উন্নয়ন ও সম্প্রতি পাইন্দু ইউপি চেয়ারম্যানকে অপহরণের ঘটনায় আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কেওক্রাডং ও বগালেক পর্যটনকেন্দ্রে মোটরসাইকেলে করে পর্যটক যাতায়াত সাময়িকভাবে নিরুৎসাহিত করা হয়েছে। সড়ক উন্নয়ন কাজ ও পরিস্থিতি স্বাভাবিক হলে ফের এসব জায়গায় মোটরসাইকেল চলাচলে কোনো বাধা থাকবে না।

উপজেলা প্রশাসন জানিয়েছে, রুমা-কেওক্রাডং সড়কের বাসলং পাড়া, হারমুন পাড়া ও দার্জিলিং পাড়া এলাকায় সাম্প্রতিক সময়ে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যদের অবস্থান করতে দেখা গেছে। এ পরিস্থিতিতে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করা কঠিন হবে বিবেচনায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে মোটরসাইকেলে বগালেক ও কেওক্রাডং যাতায়াত না করতে বলা হয়েছে।

সড়ক উন্নয়ন কাজ শেষ হলে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হলে আগের মতো মোটরসাইকেল চলাচলে বাধা থাকবে না বলে জানান ইউএনও।

সারাবাংলা/টিআর

কেওক্রাডং বগালেক বান্দরবান মোটরসাইকেলে নিষেধাজ্ঞা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর