Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুয়াশায় ঢাকা রাজধানী, খুলনা-বরিশালে হতে পারে বৃষ্টি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ জানুয়ারি ২০২৪ ০৯:৫০

ঢাকা: গ্রামাঞ্চলে কুয়াশা দেখা গেলেও মধ্য শীতে রাজধানীবাসীও কুয়াশার দেখা পেয়েছেন। ভোর থেকে কুয়াশা দেখা গেছে ঢাকার রাস্তাঘাটে। যা সকাল সাড়ে ৮টায় কাটেনি। তাই যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা যায়।

এ পরিস্থিতিতে রাজধানীতে অফিসগামী ও প্রয়োজন ছাড়া তেমন কোনো মানুষ বাহিরে বের হননি। বুধবার (২৪ জানুয়ারি) সকালে রাজধানী ঢাকা ঘুরে এমন দৃশ্যের দেখা মেলে।

এদিকে বুধবার চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এদিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক পরিবহন চলাচল ব্যাহত হতে পারে। এসময় সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। সারাদেশের কোথাও কোথাও ঘন কুয়াশার কারণে দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

আবহাওয়া অধিদফত বলছে, আগামীকাল বৃহস্পতিবারও (২৫ জানুয়ারি) চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক পরিবহন চলাচল ব্যাহত হতে পারে। আর সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশের কোথাও কোথাও ঘন কুয়াশার কারণে দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে। তবে শনিবার নাগাদ রাতের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর