Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাপমাত্রা বাড়লেও কুয়াশার চাদরে ঢাকা সিরাজগঞ্জ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২৪ ০৯:৪২

সিরাজগঞ্জ: গত কয়েকদিনের চেয়ে প্রায় ৩ ডিগ্রি তাপমাত্রা বেড়েছে সিরাজগঞ্জে। তবে তাপমাত্রা বাড়লেও কুয়াশার চাদরে ঢাকা রয়েছে চারপাশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ৬টায় সিরাজগঞ্জের বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া অফিসের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল বুধবার ছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গত মঙ্গলবার তা ছিল ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, সকাল ৬টায় এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। ফলে মৃদু শৈত্যপ্রবাহ কেটে গেছে।

তিনি বলেন, ‘আকাশে সূর্য থাকলেও কুয়াশার কারণে সূর্যের দেখা মিলছে না। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিলতে পারে। এছাড়াও ২৮ জানুয়ারির পর শীত আরও বাড়তে পারে, তারপরে আবার কমবে।’

তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, আজ সকাল ৬টায় এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। যা গতকালের চেয়ে অনেকটা বেশি। আকাশে মেঘ থাকায় সূর্যের দেখা মিলছে না। তবে মেঘটা কেটে গেলে আজ সূর্যের দেখা মেলার সম্ভাবনা রয়েছে। এছাড়াও আরও কয়েকদিন এমন থাকবে।

এদিকে তাপমাত্রা কমে আসায় সিরাজগঞ্জের মোট ১ হাজার ৬৭১টি প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান ও মোট ৫৮৪টি মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান আজ ২৫ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

সারাবাংলা/আরএ/এনএস

টপ নিউজ সিরাজগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর