Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লুণ্ঠিত মাছ-জালসহ ৬ জলদস্যু আটক, অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২৪ ১৮:০৪

কক্সবাজার: কক্সবাজারের উপকূলবর্তী সাগরে ৩ দিন অভিযান চালিয়ে ‘গোলাগুলির’ মধ্য দিয়ে লুণ্ঠিত মালামাল এবং অস্ত্র ও গুলিসহ ৬ জলদস্যুকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুরে কক্সবাজার শহরের বাঁকখালী নদীর ৬ নম্বর জেটিঘাটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

আটকরা হলো- কুতুবদিয়া উপজেলার লেমশিখালী ইউনিয়েনের মাহমুদ উল্লাহ’র ছেলে মো. বাদশা (২৭) ও মুসালিয়া সিকদার পাড়ার রহিম উল্লাহ’র ছেলে মো. মারুফুল ইসলাম (২২) এবং একই উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের জুলেখাবিবির পাড়ার মোহাম্মদ ইসমাইলের ছেলে রায়হান উদ্দিন (২২), পেঁচারপাড়ার মৃত কবির আহমদের ছেলে এরশাদুল ইসলাম (২০) ও সাহারুম সিকদার পাড়ার মো. ইউনুছের ছেলে মো. রাফী (১৯)।

আটক অপরজন চট্টগ্রামের ইপিজেড থানার নারিকেলতলা এলাকার মো. আবু বক্করের ছেলে মো. আল-আমিন (২৫)।

সংবাদ সম্মেলনে সাজ্জাদ হোসেন বলেন, ‘সম্প্রতি বঙ্গোপসাগরের বিভিন্ন উপকূলের পয়েন্টকেন্দ্রিক কয়েকটি জলদস্যুদের দল সক্রিয় হয়ে উঠেছে। গত কয়েকদিন আগে ভুক্তভোগী এক জেলে র‌্যাবের কাছে অভিযোগ করেন তার ট্রলার সাগরে জলদস্যুতার শিকার হয়েছে। পরে ভুক্তভোগী ওই জেলে এবং প্রযুক্তির সহায়তায় পাওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব সাগর উপকূলের বিভিন্ন এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এতে প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্যে র‌্যাব জানতে পারে যে, ১০ থেকে ১২ জনের একটি জলদস্যুদের দল ট্রলারযোগে গত ২১ জানুয়ারি ডাকাতির উদ্দেশে বঙ্গোপসাগরে যায়। দলটি গত ২২ জানুয়ারি সাগরে মাছ ধরার একটি ট্রলারে ডাকাতি করে।‘

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, ‘ভূক্তভোগী জেলের তথ্যের ভিত্তিতে র‌্যাব ২৫ জানুয়ারি থেকে বাঁকখালী নদীর মোহনা ও মহেশখালী উপকূলের মোহনায় অভিযান শুরু করে। বৃহস্পতিবার মধ্যরাতে মহেশখালী উপকূলবর্তী সাগরে সন্দেহজনক একটি ট্রলার দেখতে পেয়ে র‌্যাব সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এসময় জলদস্যুরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি করে। একপর্যায়ে জলদস্যুদের ট্রলারটি র‌্যাব সদস্যরা থামায়।’

পরে ট্রলার থেকে ৬ জন জলদস্যুকে আটক করা হলেও ৪/৫ জন সাগরে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। এসময় ট্রলারটি তল্লাশি চালিয়ে এবং আটকদের হেফাজত থেকে ৩টি বন্দুক, ১৩টি গুলি এবং ৩টি ধারালো দা পাওয়া যায়।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মহেশখালী থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

সারাবাংলা/এমও

অস্ত্র-গোলাবারুদ উদ্ধার জলদস্যু টপ নিউজ লুণ্ঠিত মাছ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর