Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে ৭ ডিগ্রির ঘরে তাপমাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ জানুয়ারি ২০২৪ ১৪:৪৯

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাপমাত্রা আজকে আরও এক ডিগ্রির বেশি কমে আবারও ৭ দশমিক ৭ ডিগ্রিতে অবস্থান করছে। তবে আজকেও সকাল থেকে সূর্যের দেখা মিললেও রয়েছে হিমেল হাওয়া। তবে এদিন মাধ্যমিক স্তরের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও খোলা রাখা হয়েছে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস।

রোববার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় সিরাজগঞ্জের বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া অফিস জেলার তাপমাত্রা রেকর্ড করেছে ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল শনিবার (২৭ জানুয়ারি) ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস।

বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, সকাল ৬টায় এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। এরপর সকাল ৯টায় কিছুটা কমে সেটা ৭ দশমিক ৭ ডিগ্রিতে দাঁড়িয়েছে।

তিনি বলেন, আজ সকাল থেকেই আকাশে সূর্যের দেখা মিলেছে। তবে আজকে শীত একটু বাড়লেও আগামীকাল থেকে আবার কমবে।

এদিকে তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের হিসেবেও তাপমাত্রা গতকালের চেয়ে আজ প্রায় আরও প্রায় এক ডিগ্রি কমেছে। সেখানকার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, আজ সকাল ৬টায় ও ৯টায় এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তিনি বলেন, এই মাসজুড়ে আবহাওয়া প্রায় অনেকটা এমনই থাকতে পারে, এরপর তাপমাত্রা বাড়বে।

এদিকে জেলায় মাধ্যমিক স্তরের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বন্ধ রাখা হলেও ক্লাস চালু রয়েছে সকল প্রাথমিক বিদ্যালয়ে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো. আফসার আলী বলেন, জেলায় আজ তাপমাত্রা ৭ ডিগ্রির ঘরে রয়েছে। ফলে যেহেতু তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা আছে। তাই জেলার মাধ্যমিক স্তরের সর্বমোট ৫৮৪টি (দাখিল মাদরাসাসহ) শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস আজকের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। আগামীকালের তাপমাত্রা দেখে আবার পরবর্তী দিনের ছুটি নির্ধারণ করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম আব্দুর রহমান বলেন, আবহাওয়া কম থাকলেও আকাশে সূর্য থাকায় আজ ক্লাস চালু রাখা হয়েছে। তিনি বলেন, আসলে দিনে সময় বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়ে। এদিকে ছুটি দিয়ে রাখলে শিক্ষার্থীদের পড়াশোনা নষ্ট হছে তাই আজ জেলার মোট ১ হাজার ১৬৭১টি প্রাথমিক বিদ্যালয় খোলা রাখা হয়েছে।

সারাবাংলা/আরএ/এনএস

সিরাজগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর