Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হঠাৎ বৃষ্টিতে ইজতেমায় মুসল্লিদের ভোগান্তি চরমে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ ফেব্রুয়ারি ২০২৪ ০০:২১

গাজীপুর: টঙ্গীর তুরাগ তীরে শুক্রবার (২ ফেব্রুয়ারি) বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ইতোমধ্যে বিভিন্ন জেলা লাখ লাখ মুসল্লি ইজতেমায় জড়ো হয়েছেন।

কিন্তু বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) মাগরিবের নামাজের পর বৃষ্টি হয়েছে টঙ্গীতে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ইজতেমায় অংশ নিতে আসা মুসল্লিরা।

ইজতেমায় বাগেরহাট থেকে আসা মুসল্লি মোকাম্মেল হোসেন বলেন, ‘আমরা তরকারি কাটাকাটি করে রাতের জন্য রান্না বসাব। তখন হুট করে বৃষ্টি চলে এলো। তাই বিপদও বাড়ল। কি করব কিছুই বুঝতে পারছি না।’

ইজতেমায় সাভার থেকে আসা সুমন শেখ বলেন, ‘ময়দানের বেশিরভাগ জায়গা কাদা হয়ে গেছে। চলাচলে প্রচুর সমস্যা হচ্ছে। মুরব্বিরা টয়লেটে যেতে পারছেন না। কাদায় এতটাই সমস্যা হচ্ছে যে, খিত্তা থেকে বের হতে পারছি না।’

জানা গেছে, শুক্রবার (২ ফেব্রুয়ারি) ফজরের নামাজ শেষে বয়ান করবেন পাকিস্তানের মাওলানা আহমেদ বাটলা। বিশ্ব ইজতেমার প্রথম দিনে সকাল ১০টার দিকে তা‌লিম করবেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক এবং জুমার নামাজে ইমামতি করবেন বাংলাদেশের মাওলানা যোবায়ের।

উল্লেখ্য, তাবলিগ জামাতের দুই পক্ষের বিরোধের কারণে এবারও দুই ভাগে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ইজতেমা। ২ ফেব্রুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে প্রথম পর্ব (জুবায়ের অনুসারী)। আর ৯ ফেব্রুয়ারে থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে দ্বিতীয় পর্ব (সা’দ অনুসারী)।

সারাবাংলা/পিটিএম

ইজতেমা বৃষ্টি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর