Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে কঠোর প্রতিবাদ বাংলাদেশের

স্টাফ করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৩

ঢাকা: মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাতের কারণে সীমান্তে অস্থিরতা তৈরি হয়েছে। মিয়ানমার থেকে ছুড়া গোলাবারুদ বাংলাদেশে এসে পড়ছে এবং তাতে হতাহতের ঘটনা ঘটছে। মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে এ বিষয়ে কড়া প্রতিবাদ জানিয়েছে ঢাকা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়েকে তলব করে পররাষ্ট্র মন্ত্রণালয়। সেখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার অনুবিভাগের মহাপরিচালক মিয়া মো. মাইনুল কবির তার সঙ্গে কথা বলে বাংলাদেশের প্রতিবাদ তুলে ধরেন। এসময় মিয়া মো. মইনুল কবির মিয়ানমারের রাষ্ট্রদূতের কাছে একটি প্রতিবাদলিপি হস্তান্তর করেন।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ দুপুরে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের জানিয়েছেন, মিয়ানমারের রাষ্ট্রদূতকে আজ তলব করা হয়েছে এবং বাংলাদেশ এর তীব্র প্রতিবাদ জানিয়েছে। মিয়ানমারের রাষ্ট্রদূত বাংলাদেশের উদ্বেগ ও প্রতিবাদ তার সরকারের কাছে জানাবেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের আভ্যন্তরীণ সংঘাতের কারণে আমাদের দেশের অভ্যন্তরে প্রবেশ, গোলাবারুদ এসে আমাদের এখানে পড়া এবং আমাদের মানুষ আহত-নিহত হওয়া, এই পুরো জিনিসটা তাদের প্রতিবাদ জানানো হয়েছে।

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য আমরা যখন কাজ করছি, তখন এ ধরনের ঘটনা অনভিপ্রেত, অনাকাঙ্ক্ষিত, অগ্রহণযোগ্য। এটা আমরা জানিয়েছি।

সারাবাংলা/আইই

টপ নিউজ পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ মিয়ানমার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর