Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভর্তি কার্যক্রম বন্ধ ৬ মেডিকেল কলেজে

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৮

ঢাকা: নিবন্ধন বাতিল হওয়া দুটি মেডিকেল কলেজ এবং অনিয়মের অভিযোগে আরও চারটি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। এর বাইরে সম্প্রতি কার্যক্রম বন্ধ ঘোষণা করা ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষার্থী ভর্তির বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে তদন্ত শেষে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা। সারাদেশে মেডিকেল কলেজগুলোতে আগামীকাল শুক্রবার (৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠেয় এমবিবিএস প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা সামনে রেখে স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ১৯ কেন্দ্রে মেডিকেল ভর্তি পরীক্ষা শুক্রবার, পরীক্ষার্থী এক লাখ

নিবন্ধন বাতিল হওয়া মেডিকেল কলেজ দুটি হলো— কেয়ার মেডিকেল কলেজ ও আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজ। বাকি আর যে চারটি মেডিকেল কলেজে ভর্তি বন্ধ আছে সেগুলো হলো— আইচি মেডিকেল কলেজ, ধানমন্ডির নর্দার্ন ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, রংপুরের নর্দার্ন প্রাইভেট মেডিকেল কলেজ ও রাজশাহীর শাহ মাখদুম মেডিকেল কলেজ।

ডা. মো. টিটো মিঞা বলেন, সঠিক মান বজায় রাখতে না পারায় ছুটি মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম বন্ধ আছে। এর মধ্যে চারটিতে ভর্তি স্থগিত ও দুটির নিবন্ধনই বাতিল করা হয়েছে।

সংবাদ সম্মেলনেস স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল জানান, আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে সকাল ১১টা পর্যন্ত এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা নেওয়া হবে। সারাদেশে ১৯টি কেন্দ্রের অধীনে ৪৪টি ভেন্যুতে অনুষ্ঠেয় পরীক্ষায় অংশ নেবে এক লাখ চার হাজার ৩৭৪ পরীক্ষার্থী।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

এমবিবিএস ভর্তি পরীক্ষা টপ নিউজ ভর্তি কার্যক্রম স্থগিত মেডিকেল কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর