Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপিকে তুচ্ছতাচ্ছিল্য করিনি, উচিতও নয়: ওবায়দুল কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৬

ঢাকা: বিএনপি ভুলের চোরাবালিতে আটকে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপি রাজনীতিতে ভুল করেছে। তারা এখন নিষ্ক্রিয় আছে। বিএনপি এখনো একটি বড় দল। রাজনীতিতে তারা ভুল করেছে, ভুলের চোরাবালিতে আটকে আছে। ভুলের খেসারত দিতে হচ্ছে। দল হিসেবে আমি তাদের তুচ্ছতাচ্ছিল্য করিনি। করা উচিতও নয়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার মন্টিটস্কির সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিরোধীদল আছে, থাকবে। কার অবস্থান কখন জনগণের চোখে কী হবে, জনগণ কাকে কী চোখে দেখবে— সেটা সময়ের পরিবর্তনে সবকিছু স্পষ্ট হবে।

বিএনপি আন্দোলনের মাঠে আছে, তারা বলেছে আর স্লোগান নয় সরাসরি অ্যাকশনে যাবে- এক সাংবাদিক এ প্রসঙ্গে ওবায়দুল কাদেরের মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, এই যে আপনি প্রশ্নটা করলেন। আপনার সহকর্মীরা হাসছে। মানুষ তো হাসে, ঘোড়াও হাসে। সরকার তো গত ২৮ অক্টোবরই পড়ে যায়। ইলেকশন করতে পারব না। ইলেকশন করলে সরকার গঠন করতে পারব না। সরকার গঠন করলে সরকার টিকবে না। প্রথম বলা হয়েছিল পাঁচ দিনও টিকবে না, পরে বলা হয়েছিল ১৫ দিনও টিকবে না। নির্বাচন হয়েছিল ৭ জানুয়ারি আজকে ১২ ফেব্রুয়ারি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির এখন লিফলেট বিতরণ- এটা একটা অ্যাকশন প্রোগ্রাম। এটা অনেকটা- নেই কাজ তো খই ভাজ। ইস্যুভিত্তিক আন্দোলনের যদি এই চেহারা হয়, তাহলে বিরোধীদল হিসেবে বিএনপি খাদের কত গভীরে যাচ্ছে, সেটাই বুঝা যাচ্ছে। আগে খাদের কিনারায় ছিল, এখন গভীরে যাচ্ছে।

বিএনপি অভিযোগ করেছে, তাদের ১৩ জন নেতা-কর্মী জেলখানায় মৃত্যুবরণ করেছে- এ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, ১৩ জনের তালিকাটা প্রকাশ করুক। তাদের ১৩ জন মারা গেল তা আমার জানা নেই।

সারাবাংলা/জেআর/আইই

ওবায়দুল কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর