Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের সরকারি দফতরে হানা, ফের গ্রেফতার ‘শীর্ষ সন্ত্রাসী’ ম্যানসেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ ফেব্রুয়ারি ২০২৪ ০১:১১

মেহবুব রহমান ম্যানসেল। ফাইল ছবি

যশোর: যশোরের বহিষ্কৃত যুবলীগ নেতা ও শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত মেহবুব রহমান ম্যানসেলকে গ্রেফতার করেছে পুলিশ। যশোর সরকারি প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে হানা দেওয়ায় পুলিশ তাকে গ্রেফতার করেছে। একই সময়ে গ্রেফতার করা হয়েছে তার তিন সহযোগীকেও।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ম্যানসেলসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ। গত বছরের মার্চেও একই সরকারি দফতরে হামলা চালিয়ে গ্রেফতার হয়েছিলেন তিনি। জামিনে বের হয়ে ওই মামলা প্রত্যাহারের জন্য চাপ দিতে গেলে ফের গ্রেফতার হন তিনি।

পুলিশ জানিয়েছে, যে চারজনকে গ্রেফতার করা হয়েছে তারা সবাই পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তাদের নামে বিভিন্ন থানায় চাঁদাবাজি, হত্যাসহ বিভিন্ন মামলা রয়েছে। ম্যানসেল যশোর পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। গত বছর ওই হামলার পর দল থেকে তাকে বহিষ্কার করা হয়। ম্যানসেল ছাড়া গ্রেফতার বাকিদের নাম-পরিচয়ের বিস্তারিত পুলিশ জানায়নি।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ‘সরকারি প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র থেকে ম্যানসেল ও তার সহযোগীদের গ্রেফতার করা হয়েছে। তার (ম্যানসেল) বিরুদ্ধে আরও একটি মামলা করেছেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিণ।’

জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিণ বলেন, ‘সরকারি প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে হামলার ঘটনায় মামলা হয়েছিল। ওই মামলা প্রত্যাহারের জন্য ম্যানসেল চাপ দিচ্ছিলেন। তিনি আপস-মীমাংসার কাগজ তৈরি করে সই নেওয়ার জন্য অফিসে এসে হানা দেন। পরে খবর পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করেছে। এ ঘটনায় থানায় আরেকটি মামলা করেছি।’

এর আগে গত বছরের ৫ মার্চ একই কেন্দ্রে হামলা করেন ম্যানসেল ও তার সহযোগীরা। তাকে সেবা দিতে দেরি হয়েছে— এই অজুহাতে ম্যানসেল ও তার ক্যাডাররা ওই অফিসের কর্মচারী আল আমিনকে মারধর করেন। জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিণকে লাঞ্ছিত করেন। এ ঘটনায় মুনা কোতোয়ালি থানায় মামলা করেন। ওই মামলায় পুলিশ এরই মধ্যে আদালতে অভিযোগপত্রও দাখিল করেছে।

সংশ্লিষ্টরা জানান, সম্প্রতি ওই মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্যই চাপ দিচ্ছিলেন ম্যানসেল। তিনি তার সহযোগীদের ওই অফিসে পাঠিয়েছিলেন আপস-মীমাংসার এফিডেভিটের কাগজে সই করিয়ে নেওয়ার জন্য। তাতে কাজ না হওয়ায় ম্যানসেল নিজেই বুধবার সহযোগীদের নিয়ে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে হানা দেন। মীমাংসার কাগজে সই করার জন্য মুনাকে ভয়-ভীতি দেখান। পরে খবর পেয়ে পুলিশ গ্রেফতার করে ম্যানসেলকে।

সারাবাংলা/টিআর

টপ নিউজ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র মুনা আফরিণ মেহবুব রহমান ম্যানসেল ম্যানসেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর