Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুধবার থেকে শিল্পকলায় ৫ দিনব্যাপী ঐতিহ্যবাহী মিষ্টি মেলা

এন্টারটেইনমেন্ট ডেস্ক
৫ মার্চ ২০২৪ ২১:১১

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে দেশের বিভিন্ন অঞ্চল ভিত্তিক ঐতিহ্যবাহী মিষ্টি নিয়ে বুধবার (৬ মার্চ) থেকে প্রথমবারের মতো অনুষ্টিত হতে যাচ্ছে ৫ দিনব্যাপী ‘প্রথম জাতীয় মিষ্টি মেলা ২০২৪’। শিল্পকলা একাডেমি উন্মুক্ত প্রাঙ্গণে এ মেলা চলবে ১০ মার্চ (রোববার) পর্যন্ত।

খাদ্য সংস্কৃতি হিসেবে দেশের ঐতিহ্যবাহী মিষ্টিগুলোকে সকলের সাথে পরিচয় করিয়ে দিতেই বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভিন্নধর্মী এ আয়োজন। এতে অংশ নেবেন দেশের প্রত্যন্ত এলাকা থেকে আগত মিষ্টি কারিগররা। ৬৪ জেলা থেকে ৬৪-এর অধিক মিষ্টি স্টল নিয়ে একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে বসবেন শিল্পীরা।

বুধবার (৬ মার্চ) সকাল ১১টায় অনুষ্ঠিত হবে এই মিষ্টি মেলার উদ্বোধন। শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বরেণ্য শিল্পী হাশেম খান এবং উদ্বোধক হিসেবে থাকবেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমেদ।

বুধবার (৬ মার্চ) থেকে ১০ মার্চ (রোববার) পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত এই মিষ্টি মেলা চলবে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত। এছাড়াও মেলায় প্রতিদিন বিকেল ৫টায় থাকবে লোক-সাংস্কৃতিক পরিবেশনা।

সারাবাংলা/এএসজি

প্রথম জাতীয় মিষ্টি মেলা ২০২৪ বাংলাদেশ শিল্পকলা একাডেমি বুধবার থেকে শিল্পকলায় ৫ দিনব্যাপী ঐতিহ্যবাহী মিষ্টি মেলা মিষ্টি মেলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর