Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমবাপ্পের জোড়া গোলে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারে পিএসজি

স্পোর্টস ডেস্ক
৬ মার্চ ২০২৪ ০৮:২৭

পিএসজিকে কোয়ার্টার ফাইনালে নিয়ে গেলেন এমবাপ্পে

ঘরের মাঠে প্রথম লেগে ২-০ গোলে জিতে কাজটা এগিয়ে রেখেছিলেন তারা। রিয়াল সোসিয়েদাদের মাঠে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় লেগে পিএসজিকে জিততে খুব বেশি হ্যাপা পোহাতে হয়নি। পিএসজির জয়ের নায়ক সেই কিলিয়ান এমবাপ্পেই। তার জোড়া গোলেই সোসিয়েদাদকে ২-১ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। রাতের অন্য ম্যাচে হ্যারি কেইনের জোড়া গোলে লাৎসিওকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টারে পৌঁছে গেছে বায়ার্ন মিউনিখও।

পিএসজি ছাড়ার ঘোষণার পর থেকেই ক্লাবের হয়ে খুব বেশিক্ষণ মাঠে দেখা যায়নি এমবাপ্পেকে। গত কয়েকটি লিগ ম্যাচে তাকে অর্ধেক সময়ও খেলাননি কোচ লুইস এনরিকে। এমবাপ্পেকে ছাড়াই খেলার অভ্যাস করতে হবে পিএসজিকে, এমনটাই বলেছিলেন এনরিকে। তবে চ্যাম্পিয়নস লিগের এমন গুরুত্বপূর্ণ ম্যাচে শুরু থেকেই একাদশে ছিলেন এমবাপ্পে। এখনো যে দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ সদস্য তিনিই, সেটার প্রমাণ দিয়েছেন মাঠেই।

ম্যাচের শুরুর দিকে অবশ্য পিএসজিকে কাঁপিয়ে দিয়েছিল সোসিয়েদাদ। বারকোলার দারুণ এক শট রেমিরো বাঁচিয়ে না দিলে এগিয়ে যেতে পারতো স্প্যানিশ ক্লাবটিই। তবে সেই আক্রমণের পর কিছুটা থিতু হয়ে নিজেদের গুছিয়ে নেয় পিএসজি। ১৫ মিনিটের মাথায় পিএসজিকে এগিয়ে দেন সেই এমবাপ্পে। ডেম্বেলের বাড়ানো বলে ডান পায়ের মাপা শটে সোসিয়েদাদ কিপারকে বোকা বানান তিনি। প্রথমার্ধে আর তেমন সুযোগ তৈরি করতে পারেনি কোনও দলই।

দ্বিতীয়ার্ধেও ছিল এমবাপ্পের দাপট। ৫৬ মিনিটে লি ক্যাঙ্গের পাসে বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি ফ্রেঞ্চ তারকা। এই মৌসুমে এটি তার ২৮তম গোল। এই গোলে অনেকটাই নিশ্চিত হয়ে যায় পিএসজির কোয়ার্টার ফাইনাল। ম্যাচের অন্তিম মুহূর্তে সোসিয়েদাদেদ হয়ে একটি গোল শোধ করেন মেরিনো, তাতে অবশ্য ম্যাচের ফলাফলে খুব বড় প্রভাব পড়েনি। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে জিতেই কোয়ার্টারে পৌঁছে গেল এমবাপ্পের দল।

রাতের অন্য ম্যাচে মাঠে নেমেছিল জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন ও ইতালিয়ান ক্লাব লাৎসিও। প্রথম লেগে লাৎসিওর মাঠে ১-০ গোলে হেরে বাদ পড়ার শঙ্কায় ছিল বায়ার্ন। তবে ঘরের মাঠে দুর্দান্ত প্রত্যাবর্তনে বড় জয় পেয়েছে তারা। হ্যারি কেইনের জোড়া গোলে ৩-০ ব্যবধানে জিতেই কোয়ার্টারে পৌঁছে গেছে তারা। ম্যাচের ৩৮ ও ৬৬ মিনিটে গোল পান কেইন। ৪৭ মিনিটে গোল করেন ট্মাস মুলার। দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আটে উঠলো বায়ার্ন।

সারাবাংলা/এফএম

এমবাপ্পে চ্যাম্পিয়নস লিগ টপ নিউজ পিএসজি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর