Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিডিএস ভর্তি পরীক্ষায় কোথাও অনিয়মের খবর পাওয়া যায়নি’

স্টাফ করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২৪ ১৩:১৫

ঢাকা: সারাদেশে ব্যাচেলর অব ডেন্টাল সার্জারির (বিডিএস) ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও সুচারুভাবে অনুষ্ঠিত হয়েছে এবং কোথাও কোনো রকম অনিয়মের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শুক্রবার (৮ মার্চ) সকালে রাজধানীর ফুলার রোডে উদয়ন বিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের বিডিএস ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করে একথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বছর বিডিএস ভর্তি পরীক্ষায় দেশের কোনো কেন্দ্রেই কোনো নেতিবাচক কিছু ঘটার সুযোগ ঘটেনি। পরীক্ষা শুরুর এক মাস আগে থেকেই পরীক্ষার দিন পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, ডিজি ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয় ও দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা অত্যন্ত তৎপর ও সতর্ক থাকায় এটি সম্ভব হয়েছে।

তিনি জানান, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে মোট ৫০ হাজার ৭৯৫ জন প্রার্থী অংশ নিয়েছে। এ বছর ডেন্টাল বিভাগে সরকারি মোট ৫৪৫টি এবং বেসরকারি মোট এক হাজার ৪০৫টি আসনের বিপরীতে শিক্ষার্থীরা পরীক্ষা দিয়েছে।

তিনি আরও জানান, এবছর ভর্তি পরীক্ষার কেন্দ্র সংখ্যা মোট ১২টি এবং ভেন্যু সংখ্যা ২০টি। দেশে বর্তমানে সরকারি ডেন্টাল কলেজ একটি এবং আটটি সরকারি ডেন্টাল ইউনিট রয়েছে। অন্যদিকে, বেসরকারি পর্যায়ে মোট ২৬টি ডেন্টাল কলেজ রয়েছে।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান, বিএমডিসি সভাপতি ও জাতীয় অধ্যাপক ডা. মাহমুদ হাসান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক টিটু মিয়া, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. বায়েজিদ খুরশিদ, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) মীরজাদি সাব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব নেওয়াজ হোসেন চৌধুরী, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষসহ অন্যান্য কর্মকর্তারা এসময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন।

পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী উপস্থিত সংবাদকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে দেশের অবৈধ স্বাস্থ্যকেন্দ্র বন্ধে চলমান অভিযান চলমান রাখা, চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়নের গুরুত্ব, ডেঙ্গুর প্রকোপ রোধে করণীয়, তামাক আইন কার্যকর করার গুরুত্ব তুলে ধরাসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ পরীক্ষা বিডিএস ভর্তি স্বাস্থ্যমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর