Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারিতাসের ত্যাগ ও সেবা অভিযান অনুষ্ঠিত

সারাবাংলা ডেস্ক
১০ মার্চ ২০২৪ ২২:২৫

কারিতাসের ‘ত্যাগ ও সেবা অভিযান’ অনুষ্ঠান। ছবি: কারিতাস

চট্টগ্রাম ব্যুরো: প্রতিবছরের ধারাবাহিকতায় এবারও চট্টগ্রামে ‘ত্যাগ ও সেবা অভিযান’ অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস, যাতে চার ধর্মের প্রতিনিধিদের সম্মিলন ঘটেছে।

রোববার (১০ মার্চ) দুপুরে কারিতাস চট্টগ্রামের আঞ্চলিক কার্যালয়ের হলরুমে এ অনুষ্ঠানে কুমিরা আস সুন্নাহ মডেল মাদ্রাসার পরিচালক মাওলানা মহিউদ্দিন গাজী, অধ্যাপক স্বদেশ চক্রবর্তী, ড. প্রিয়বোধী ভিক্ষু এবং ফাদার গর্ডন ডায়েস আলোচনায় অংশ নেন। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার।

‘স্রষ্টার আহবানে সাড়া দেই, দু:খী মানুষের পাশে দাঁড়াই’— এ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা ধর্মীয় ভেদাভেদের ঊর্ধ্বে উঠে মানবতার সেবায় আত্মনিয়োগের আহ্বান জানান।

কারিতাস চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক মার্সেল রতন গুদা এতে সভাপতিত্ব করেন। সভায় সংস্থাটিতে ১০ থেকে ২৫ বছর ধরে কর্মরতদের ‘লং সার্ভিস অ্যাওয়ার্ড’ দেওয়া হয়।

কারিতাস বাংলাদেশের পরিচালনাধীন প্রকল্পগুলোর মধ্যে অন্যতম হচ্ছে, ‘ত্যাগ ও সেবা অভিযান’। কারিতাস কর্মীদের বেতনের অংশ ও বিভিন্ন দানশীল ব্যক্তিদের অর্থ সহায়তায় পরিচালিত হয় প্রকল্পটি। প্রকল্পের মাধ্যমে দুঃস্থ ও পীড়িত মানুষের সেবা দেওয়া হয়ে থাকে।

সারাবাংলা/আরডি/টিআর

কারিতাস ত্যাগ ও সেবা অভিযান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর