Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকার সিন্ডিকেটের কাছে জিম্মি: জি এম কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ মার্চ ২০২৪ ২১:৩৬

ফাইল ছবি: গোলাম মোহাম্মদ কাদের

রংপুর: সরকার সিন্ডিকেটের কাছে জিম্মি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

তিনি বলেন, নিত্যপণ্যের দামে মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশের মানুষ ভালো নেই। সরকার চাইলেই এখন পণ্যের দাম কমাতে বা বাড়াতে করতে পারবে না।

সোমবার (১১ মার্চ) বিকেলে চারদিনের সফরে এসে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

জাপা চেয়ারম্যান বলেন, সরকার দ্রব্যমূল্য কমাতে ব্যর্থ। দেশের বেশিরভাগ দ্রব্য আমদানিনির্ভর। আমদানি করতে যে সক্ষমতা দরকার তা দেশের অনেক ব্যবসায়ীর মধ্যেই নেই। যাদের বৈধ-অবৈধ টাকা আছে, তারাই আমদানির সুযোগটা নিচ্ছেন। এ সুযোগটা নিচ্ছেন কয়েকজন ব্যবসায়ী। বাইরে থেকে যারা আমদানির সঙ্গে জড়িত তারা সবাই প্রায় সরকারের নীতিনির্ধারণী পর্যায়ের। এমনিতেই সিন্ডিকেট তৈরি হয়েছে। যে কারণে সরকার সিন্ডিকেটের কাছে জিম্মি।

সম্প্রতি রওশন এরশাদের কাউন্সিলকে বেআইনি অ্যাখা দিয়ে তিনি বলেন, যারা এসব করছেন, তারা বেশিরভাগই জাতীয় পার্টির কেউ না। তাছাড়া এসব আইনি কোনো কাঠামোর মধ্যে থেকে হচ্ছে না।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইউরোপীয় ইউনিয়নের বিবৃতি প্রসঙ্গে জি এম কাদের বলেন, নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি। নির্বাচনে জনগণের চাওয়া পাওয়া প্রতিফলিত হয়নি। নির্বাচনটা ফ্রি স্টাইলে হয়েছে। তিন ধরনের নির্বাচন হয়েছে। কোথাও পূর্ব নির্ধারিত ছিল, আবার কোথাও সরকারের ইচ্ছের প্রতিফলন হয়েছে।

এ সময় জাতীয় পার্টির কেন্দ্রীয়, রংপুর জেলা ও মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনইউ

জাতীয় পার্টি জি এম কাদের টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর