Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশে ফের আশ্রয় নিলো মিয়ানমারের ২৯ সীমান্তরক্ষী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ মার্চ ২০২৪ ২১:১৪

আশ্রয় নিতে মিয়ানমার থেকে পালিয়ে আসেন বিজিপি সদস্যরা। ছবি: সারাবাংলা

কক্সবাজার: প্রাণ বাঁচাতে ফের বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির আরও ২৯ সদস্য।

সোমবার (১১ মার্চ) দুপুরের দিকে মিয়ানমারের অংথাপায়া ক্যাম্প থেকে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের জামছড়ি সীমান্ত থেকে পালিয়ে এসে তারা বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবির কাছে আশ্রয় নেন।

বিজিবি সদর দফতরের গণসংযোগ কর্মকতা মোহাম্মদ শরীফুল ইসলাম বলেন, দুপুরের দিকে মিয়ানমারের অংথাপায়া ক্যাম্প থেকে নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে পালিয়ে এসে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর ২৯ জন সদস্য আশ্রয় চান। পরে সীমান্তে দায়িত্বে থাকা বিজিবির জওয়ানরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমতি নিয়ে আশ্রয়প্রার্থীদের নিরাপদে নিয়ে যান। তাদের নিরস্ত্রীকরণ করে বিজিবির হেফাজতে রাখা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার বলেন, দুপুরের দিকে মিয়ানমারের কয়েকজন বিজিপি সদস্য নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে প্রবেশ করেছেন। তাদের সংখ্যা সুনির্দিষ্টভাবে জানি না। বিজিবি সদস্যরা ভালো বলতে পারবেন।

এর আগে মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে মিয়ানমারের জান্তা সরকারের ব্যাপক সংঘর্ষ হয়। ওই সময় প্রাণ বাঁচাতে সীমান্তরক্ষী ৩৩০ জনসহ মিয়ানমারের বেশ কয়েকজন কর্মকর্তা বাংলাদেশে আশ্রয় নেন। পরে মিয়ানমার সরকারের সঙ্গে যোগাযোগ করে তাদের ফেরত পাঠানো হয়।

সারাবাংলা/টিআর

বাংলাদেশে আশ্রয় বিজিপি বিজিপি সদস্য মিয়ানমার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর