Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মধ্যরাতে আগুনে পুড়ে অঙ্গার গরু-ছাগল-মুরগি

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২৪ ১১:০৬

ঢাকা: উত্তরা ১১ নম্বর সেক্টরের কাঁচাবাজারের পাশের অস্থায়ী বেডিং মার্কেটে আগুন লাগে সোমবার (১২ মার্চ) মধ্যরাতে। রাত ৩টা ৪০ মিনিটের দিকে আগুন পুরোপুরি নিভিয়ে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুনে কোনো মানুষ হতাহতের ঘটনা না ঘটলেও জীবিত অবস্থায় পুড়ে অঙ্গার হয়ে গেছে অসংখ্য গরু, ছাগল ও মুরগি।

সোমবার দিবাগত রাত ২টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে সারাবাংলাকে জানিয়েছেন ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা রাকিবুল হাসান। তিনি জানান, রাত ৩টা ৪০ মিনিটে আগুন পুরোপুরি নেভানো হয়েছে।

এর আগে, রাত ২টার দিকে ওই মার্কেটে আগুন লাগে। রাত ২টা ৫ মিনিটে খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নেভাতে শুরু করে ২টা ১০ মিনিটে।

সরেজমিনে দেখা যায়, উত্তরা ১১ নম্বর সেক্টরের কাঁচাবাজারের পাশে বেডিং মার্কেটে আগুন লাগে। সেখানে থাকা একটি ফার্নিচারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানান স্থানীয়রা। তবে সেই সময় ফার্নিচারের দোকানে কেউ ছিল না। পাশেই থাকা বেডিংয়ের দোকানের কর্মীরা ভেতর থেকে বের হয়ে আগুন লাগার বিষয়ে জানায় সবাইকে।

ফার্নিচারের দোকান থেকে আগুনের সূত্রপাত উল্লেখ করে বেডিংয়ের দোকানের একজন কর্মচারী বলেন, রাতে খাওয়া-দাওয়ার পরে আমরা ঘুমাতে যাই। হঠাৎ করেই পোড়া গন্ধ পাই। তখন দেখি ধোঁয়া উঠছে। সঙ্গে সঙ্গে আমরা বের হয়ে দেখি, ফার্নিচারের দোকানে আগুন জ্বলছে। দ্রুত আমরা দোকানের জিনিসপত্র বের করার চেষ্টা করলে সবকিছু নিতে পারিনি।

আগুনের শিখা দেখতে পেয়ে স্থানীয় বাসিন্দারাও ফায়ার সার্ভিসের সঙ্গে অগ্নিনির্বাপণে যোগ দেন।

অস্থায়ী এই মার্কেটের পাশেই কাঁচাবাজার আছে। সেই কাঁচাবাজারের শেষ দিকে রয়েছে একটা কসাইয়ের দোকান। আর সেখানে বিক্রয়ের জন্য রাখা হয়েছিল গরু, ছাগল ও মুরগি। আগুন সেসব পুড়ে ছাই হয়ে যায়।

দোকানের একজন কর্মচারী জানান, ২০টি গরু রাখা হয়েছিল। কিন্তু সেখান থেকে শুধুমাত্র তিনটিকে বের করা সম্ভব হয়। বাকিগুলো পুড়ে গেছে। একইভাবে ৩৫টা ছাগল ও প্রায় ১০০ মুরগি থাকার কথাও জানান তিনি। এগুলো সবই জীবিত অবস্থায় আগুনে পুড়ে অঙ্গার হয়েছে।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানায়, এখন পর্যন্ত আগুন লাগার কারণ জানা সম্ভব হয়নি। আগুনে বহু দোকান পুড়লেও হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানার চেষ্টা করা হচ্ছে।

সারাবাংলা/এসবি/এনএস

টপ নিউজ বেডিং মার্কেটে আগুন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর