Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিল্ক ভিটার তরল দুধের দাম বাড়লেও জানে না প্রাণিসম্পদ মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২৪ ১৮:৫৮

ঢাকা: পবিত্র রমজানে প্রতি লিটার মিল্ক ভিটা তরল দুধের দাম ৮ টাকা বেড়েছে। প্রতি লিটার বিক্রি হচ্ছে ৯০ টাকায়। আর আধা লিটার ৪৫ থেকে ৫০ টাকায়।

মঙ্গলবার (১২ মার্চ) রাজধানীতে মিল্ক ভিটার বিভিন্ন বিক্রয়কেন্দ্র ঘুরে এ তথ্য জানা গেছে।

বিক্রেতারা জানান, ৮২ টাকার মিল্ক ভিটা এখন ৯০ টাকায় বিক্রি হচ্ছে। তবে তরল দুধের দাম বাড়লেও দুগ্ধজাত অন্য কোনো পণ্যের দাম বাড়েনি।

প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে মিল্ক ভিটার আউটলেট রয়েছে। এখানে বাইরে ডিলারদের চেয়ে প্রতিটি পণ্যে প্রকারভেদে তিন থেকে পাঁচ টাকা কমে বিক্রি করা হয়। কিন্তু রমজানের প্রথম দিন মিল্ক ভিটা তরল দুধে লিটার প্রতি ৮ টাকা বাড়িয়ে ৯০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

আউটলেটটির দায়িত্বে থাকা সিদ্দিকুর রহমান সারাবাংলাকে বলেন, রমজানে মিল্ক ভিটার কিছু কর্মী নানা অজুহাতে দুধ মজুত করে তা অন্যত্র বেশি দামে বিক্রি করে থাকেন। কিন্তু বাড়তি দামে বিক্রির এই টাকা মিল্ক ভিটা পায় না। যে কারণে বাজারে থাকা অন্য কোম্পানির সঙ্গে সমন্বয় করে দাম বাড়িয়েছে। তবে রমজান শেষে আবার আগের দামেই বিক্রি হবে।

দাম বাড়ানোর তথ্য পাওয়া গেছে, মিরপুরের বেশ কয়েকটি আউটলেট থেকেও। প্রতিটি আউটলেটেই একই রকম দাম বৃদ্ধির তথ্য পাওয়া গেছে। ওই সব আউটলেটের কর্মীরা অবশ্য ভিন্ন তথ্য দিয়েছেন। তারা বলছেন, রমজানে অতিরিক্ত লাভ করতে মিল্ক ভিটার কর্মকর্তারা এই দাম বাড়িয়েছেন। যা সরকারি রাজস্ব খাতে যোগ হবে না।

মিল্ক ভিটার তরল দুধের এই বাড়তি দাম সম্পর্কে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় অবগত নয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বিষয়টি জানতে মিল্ক ভিটার ব্যবস্থাপনা পরিচালক দীপংকর মন্ডল সারাবাংলাকে বলেন, অন্যান্য কোম্পানির সঙ্গে দাম সমন্বয় করে না রাখলে অসুবিধা হয়। যে কারণে এই এক মাস দাম সমন্বয় করতে হচ্ছে।

তিনি আরও বলেন, রোজার পরে লিটার আবারও ৮২ টাকা দামেই বিক্রি হবে।

এদিকে, তরল দুধের দাম বাড়ানো হলেও দুগ্ধজাত অন্যান্য পণ্য যেমন-মিষ্টি, ঘি, মাঠা, লাবাং, দই এসবের দাম বাড়ানো হয়নি।

সারাবাংলা/জেআর/এনইউ

টপ নিউজ তরল দুধ মিল্কভিটা রমজান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর