Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে জয়ের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১৩ মার্চ ২০২৪ ২১:৫৮

শান্তর দুর্দান্ত সেঞ্চুরি

২৩ রানে ৩ উইকেট হারিয়ে দল তখন রীতিমত ধুঁকছে। সেই সময় অধিনায়ককে খুব বেশিই প্রয়োজন ছিল বাংলাদেশের। নাজমুল হোসেন শান্ত সেই ভরশা রেখেছেন। চট্টগ্রামে শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে তার দুর্দান্ত এক সেঞ্চুরিতে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। লংকানদের বিপক্ষে দারুণ ব্যাটিং করে শান্ত তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় শতক। মুশফিককে সাথে নিয়ে দলকে দাপুটে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।

শান্তর নেতৃত্বে বদলে যাওয়া বাংলাদেশ গত বছরের বিশ্বকাপের পর থেকেই দারুণ খেলছে। সাকিবের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরে ও দেশের বাইরে তরুণ বাংলাদেশের সাফল্যের অন্যতম নায়ক শান্তই। লংকানদের বিপক্ষে সিরিজের আগে তিন ফরম্যাটেই অধিনায়ক ঘোষণা করা হয় তাকে। টি-২০ সিরিজে অল্পের জন্য সিরিজ হাতছাড়া হয়েছিল। ওয়ানডে সিরিজে তাই ভালো কিছুর প্রত্যয় নিয়েই মাঠে নেমেছিলেন শান্ত।

২৫৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা একদমই ভালো হয়নি। প্রথম বলেই ফেরেন লিটন। সৌম্য, হৃদয়রাও বেশিক্ষণ টিকতে পারেননি। ২৩ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে সামলেছেন শান্তই। প্রথম মাহমুদউল্লাহ ও পরে মুশফিককে নিয়ে গড়েছেন বড় দুটি জুটি। মাহমুদউল্লাহ ফিরলেও শান্ত ছিলেন অবিচল।

লংকান বোলারদের দারুণভাবে সামলে শান্ত তুলে নেন হাফ সেঞ্চুরি। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন তিন অংকের দিকে। অবশেষে ৩৮ তম ওভারের শেষ বলে লাহিরু কুমারাকে চার মেরে পূর্ণ করেছেন সেঞ্চুরি। ওয়ানডেতে এটি তার তৃতীয় সেঞ্চুরি। ১১ চার ও ২ ছক্কায় সাজানো ইনিংসে ১১৯ বলে ১১১ রানে অপরাজিত আছেন শান্ত। ৮ চারে সাজানো ইনিংসে মুশফিকও ক্রিজে আছেন ৭৫ বলে ৬৯ রান করে। এই জুটি এখন পর্যন্ত করেছে ১৫০ রান।  জয়ের জন্য আর দরকার মাত্র ১৪ রান, বল বাকি আছে ৫১টি।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ শান্ত সেঞ্চুরি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর