Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হচ্ছে সরকার: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ মার্চ ২০২৪ ১৯:২০

কুষ্টিয়া: অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সরকার কঠোর হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ (এমপি)।

তিনি বলেন, অসাধু ব্যবসায়ীরাই রমজানে দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়। যদিও এটা নতুন কিছু নয়। এটা সব সরকারের আমলেই হয়ে আসছে। তবে এই সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এজন্য অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হচ্ছে সরকার।

শনিবার (১৬ মার্চ) দুপুরে ভেড়ামারার বাহাদুরপুর ইউনিয়নের মাধবপুরে ৫০০ কৃষক পরিবারে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন হানিফ। পরিবারে ৩০ কেজি চালসহ ডাল, তেল, আলু, ছোলা ও শাড়ি লুঙ্গীসহ নগদ দুই হাজার টাকা করে বিতরণ করা হয়।

কুষ্টিয়ার ভেড়ামারায় ভয়াবহ আগুনে পানের বরজ পুড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের ঘুরে দাঁড়াতে স্বল্প সুদে ঋণ প্রদানসহ সব ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে জানিয়ে হানিফ বলেন, তালিকা করে সাড়ে ৮০০ পান চাষিদের মাত্র ৪ শতাংশ সুদে ব্যাংক ঋণ কার্ড প্রদান করা হবে।

এছাড়াও যারা বিভিন্ন সমিতি থেকে ঋণ নিয়েছেন সেই সব সমিতিকে আগামী ছয় মাস ক্ষতিগ্রস্ত কৃষকদের কাছ থেকে কিস্তি আদায়ে চাপ না দেওয়ার জন্য অনুরোধ করা হবে।

তিনি আরও বলেন, যেইসব কৃষক জমি লিজ নিয়ে চাষ করেছেন সেই জমির মালিকদের লিজের টাকা না বাড়ানোর জন্যও বলে দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে ভেড়ামারা-মিরপুর আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন, জেলা প্রশাসক এহেতেশাম রেজা, ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তারা কৃষকদের পাশে থেকে সব ধরনের সহায়তার ঘোষণা দেন।

উল্লেখ্য, গত ১০ মার্চ দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার রায়টা পাথরঘাট এলাকার মাঠে আগুন লেগে প্রায় চার কিলোমিটার জুড়ে শত শত পানের বরজ পুড়ে ছাই হয়ে যায়। প্রায় এক হাজার কৃষকের দুই হাজার বিঘা পানের বরজ পুড়ে যায়। ঘটনাটির তদন্ত চলছে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ হানিফ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর