Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ইউসিবিএল ব্যাংকে অগ্নিকাণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ মার্চ ২০২৪ ২১:৩৪

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) একটি শাখা কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় আগুন ছড়িয়ে না পড়লেও কার্যালয়ের ভেতর থেকে প্রচুর ধোঁয়া বের হতে দেখা গেছে।

শনিবার (১৬ মার্চ) সন্ধ্যায় নগরীর কোতোয়ালি থানার রাইফেল ক্লাব মার্কেটে ইউসিবিএল’র জুবিলি রোড শাখায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ইউসিবিএল ব্যাংকে আগুন লাগার সংবাদ পৌঁছে নিয়ন্ত্রণ কক্ষে। খবর পেয়েই বিভিন্ন স্টেশন থেকে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। রাত ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ঘটনাস্থলে দেখা গেছে, নগরীর অপর্ণাচরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে রাইফেল ক্লাবের প্রবেশমুখে ইউসিবিএল’র কার্যালয় থেকে প্রচুর ধোঁয়া বের হচ্ছে। কার্যালয় বন্ধ থাকায় ফায়ার সার্ভিসের কর্মীরা কাচের জানালা ভেঙ্গে ভেতরে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এখন আগুন পুরোপুরি নেভানোর কাজ চলছে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

রাইফেল ক্লাব মার্কেটে ফ্যান-লাইটসহ বিভিন্ন ইলেকট্রিক ও ইলেকট্রনিক সরঞ্জামের প্রায় অর্ধশত দোকান আছে। আগুন লাগার পর আতঙ্কে সব প্রতিষ্ঠান বন্ধ করে দোকানিরা রাস্তায় বেরিয়ে আসেন।

ডালাস এন্টারপ্রাইজ নামে একটি দোকানের মালিক মোহাম্মদ হান্নান সারাবাংলাকে বলেন, ‘আমরা দোকান থেকে দেখলাম, ব্যাংকের ভেতর থেকে প্রচুর ধোঁয়া আসছে। ব্যাংক তো বন্ধ। আমরা অনুমান করলাম যে, ব্যাংকের ভেতরে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুন লেগেছে। আমরাই ফায়ার সার্ভিসকে খবর দিই। তারা দ্রুত ঘটনাস্থলে এসেছে। না হলে আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়তো। ব্যাংকের ভেতরে এসিতে (শীততাপ নিয়ন্ত্রক) আগুন লাগার কারণে ধোঁয়া বেশি আসছে বলে আমাদের ধারণা।’

মোহাম্মদ আলাউদ্দিন নামে আরেক দোকানি সারাবাংলাকে বলেন, ‘মার্কেটের নিচতলা এবং দোতলা পর্যন্ত ব্যাংকের অফিস। আমরা প্রথমে দু’টি আওয়াজ পাই। দোকান থেকে বাইরে বের হয়ে দেখি, ব্যাংকের ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। তখন বুঝলাম যে, ভেতরে সম্ভবত এসির বিস্ফোরণ হয়েছে। ব্যাংকের দারোয়ান নিচে বসা ছিলেন। উনাকে আমরা জানালাম যে, দোতলায় আগুন জ্বলছে। এরপর আমরা ফায়ার সার্ভিসকে খবর দিই।’

এ বিষয়ে ইউসিবিএল’র দায়িত্বশীল কোনো কর্মকর্তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

সারাবাংলা/আরডি/পিটিএম

আগুন ইউসিবিএল ব্যাংক টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর