Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর জন্মদিনে শহরকে শিশুর বাসযোগ্য করে তোলার প্রতিজ্ঞা

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ মার্চ ২০২৪ ১৫:৫১

ঢাকা: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ পালন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ঢাকা শহরকে শিশুর জন্য বাসযোগ্য করার প্রতিজ্ঞা করার আহ্বান জানিয়েছেন।

রোববার (১৭ মার্চ) সকালে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম রাজধানীর গুলশান-২ এ ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এদিন সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের মূল ফটকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় ডিএনসিসির সকল কর্মকর্তারা, কাউন্সিলররা, ডিএনসিসি শ্রমিক লীগ, ডিএনসিসি স্ক্যাভেঞ্জার্স এন্ড ওয়ার্কার্স ইউনিয়ন, ডিএনসিসি পরিবহন চালক-শ্রমিক-কর্মচারী কল্যাণ ইউনিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে নগর ভবনের হলরুমে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতেই জাতির পিতার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। সভায় উপস্থিত অতিথিরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন।

ডিএনসিসি মেয়র বলেন, আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে সবাই প্রতিজ্ঞা করি, এই শহরকে শিশুদের জন্য, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুস্থ ও বাসযোগ্য শহর গড়ে তুলতে সর্বদা নিজ নিজ দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করব। বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে আমাদের সন্তানদের জন্য সুন্দর ও সুস্থ পরিবেশ নিশ্চিত করতে হবে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, সবাই নিজ নিজ দায়িত্ব পালন করলে সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের সিটিকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলব।

তিনি বলেন, পাল, সেন, সুলতান, মোঘল, আফগান, ইংরেজ শাসন যাই বলি না কেন, হাজার বছর পরাধীনতার গ্লানি বয়ে বেড়িয়েছে এ জাতি। স্বাধীনতা ছিল আজন্ম চাওয়া। কেউ স্বাধীনতা দিতে পারেনি। কেবল স্বাধীনতা দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু বাঙালি জাতির দীর্ঘ দিনের কাঙ্ক্ষিত স্বাধীনতা এনে দিয়েছেন। যার তর্জনীর ইশারায় মুক্তিপাগল মানুষ সমুদ্রের মতো জেগে উঠেছিল। ছিনিয়ে এনেছিল এই দেশ, এই স্বাধীনতা, একটি স্বাধীন মানচিত্র।

মো. আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সারাজীবন দেশের জন্য এবং দেশের মানুষের জন্য কষ্ট করেছেন, জেল খেটেছেন। নিজেকে নিয়ে কখনো ভাবেননি। সবসময় এই দেশের জনগণের কথা ভেবেছেন। আমি বলতে চাই বঙ্গবন্ধুর মতো জীবন দেয়ার দরকার নাই, শুধু বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে নিজেদের দায়িত্ব পালন ও নিজেদের কাজটা সঠিকভাবে করে যান। তাহলেই সুন্দর শহর গড়ে উঠবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাসিনা বারী চৌধুরী।

সারাবাংলা/আরএফ/ইআ

টপ নিউজ ডিএনসিসিরর মেয়র আতিকুল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর