Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমার জীবন দেশের জন্য নিবেদিত: কেজরিওয়াল

আন্তর্জাতিক ডেস্ক
২২ মার্চ ২০২৪ ২০:৫১

শুক্রবার আদালতে হাজির করা হয় কেজরিওয়ালকে। ছবি: ইন্টারনেট

ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হাতে গ্রেফতার হওয়ার পর প্রথম প্রতিক্রিয়ায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, তার জীবন দেশের জন্য নিবেদিত।

বৃহস্পতিবার (২১ মার্চ) নিজ বাসভবন থেকে কেজরিওয়ালকে গ্রেফতার করেছিল ইডি। এরপর শুক্রবার (২২ মার্চ) তাকে আদালতে হাজির করা হয়। সেখানেই সাংবাদিকরা ঘিরে ধরলে এমন মন্তব্য করেন তিনি।

আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল বলেন, আমার জীবন দেশের জন্য নিবেদিত। আমাকে যদি কারাবন্দিও থাকতে হয়, তবু আমি দেশের সেবা করে যাব।

আরও পড়ুন- কেজরিওয়াল গ্রেফতার: দেশব্যাপী প্রতিবাদের ডাক এএপি’র

কেজরিওয়ালই ভারতের প্রথম মুখ্যমন্ত্রী, যিনি ক্ষমতায় থাকার সময়েই কেন্দ্রীয় তদন্ত সংস্থার হাতে গ্রেফতার হলেন। দিল্লির আবগারি মামলায় আর্থিক সুবিধা নেওয়ার অভিযোগ তার বিরুদ্ধে এনেছে ইডি।

এই মামলায় মোট ৯ বার তলব করেছিল ইডি। তবে আম আদমি পার্টি শুরু থেকেই বলে আসছে, কেজরিওয়ালকে যেকোনো মূল্যে কারাবন্দি করার ষড়যন্ত্রের অংশ হিসেবেই তাকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাত থেকেই তারা দিল্লিজুড়ে বিক্ষোভও করছে।

আরও পড়ুন- যে মামলায় গ্রেফতার হলেন কেজরিওয়াল

ইডির অভিযোগ, দিল্লি সরকারের ২০২১-২২ সালের আবগারি নীতি বেশ কিছু মদ ব্যবসায়ীকে সুবিধা করে দেয়। এই নীতি প্রণয়নের জন্য যারা ঘুষ দিয়েছিলেন, তাদের সুবিধা করে দেওয়া হচ্ছিল। আম আদমি পার্টি সরকার সেই অভিযোগ মানেনি। পরে সেই নীতি খারিজও করে দেওয়া হয়।

শুক্রবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে হাজির করা হয় কেজরিওয়ালকে। সেখানে দিল্লির মুখ্যমন্ত্রীকে আবগারি দুর্নীতির ‘কিংপিন’ ও মুখ্য ষড়যন্ত্রকারী হিসেবে উল্লেখ করে ইসি। জিজ্ঞাসাবাদ করতে কেজরিওয়ালকে ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আবেদনও জানায় ভারতের কেন্দ্রীয় সংস্থাটি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল গ্রেফতার, বাসভবনে ১৪৪ ধারা

ইডি কয়েক দিন আগে আবগারি মামলায় ভারত রাষ্ট্র সমিতির (বিআরএস) নেতা কে কবিতাকে গ্রেফতার করেছে। আদালতের নির্দেশে তিনি ইডি হেফাজতে আছেন। এ ছাড়াও এ মামলায় এখন পর্যন্ত আম আদমি পার্টির প্রবীণ নেতা সিসৌদিয়া ও রাজ্যসভার সংসদ সদস্য সঞ্জয় সিংহ গ্রেফতার হয়েছেন। তারা রয়েছেন তিহাড় জেলে।

সারাবাংলা/টিআর

অরবিন্দ কেজরিওয়াল আবগারী দুর্নীতি ইডি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট কেজরিওয়াল গ্রেফতার টপ নিউজ দিল্লির মুখ্যমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর