Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মস্কোতে সন্ত্রাসী হামলার চার সন্দেহভাজন আদালতে

আন্তর্জাতিক ডেস্ক
২৫ মার্চ ২০২৪ ১৪:৩৯

রাশিয়ার রাজধানী মস্কোর উপকণ্ঠে ক্রোকাস সিটি কনসার্ট হলে হামলায় সন্দেহভাজন চারজনকে আদালতে হাজির করা হয়েছে। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়েছে।

মস্কোর বাসমানি জেলা আদালত চারজনকে হাজির করা হয়। তারা হলেন দালর্দজন মিরজোয়েভ (৩২), সাইদাক্রমি রাচাবালিজোদা (৩০), শামসিদিন ফরিদুনি (২৫) এবং মুহাম্মাদসোবির ফয়জভ (১৯)।

তাদের সবাই তাজিকিস্তানের নাগরিক। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মাধ্যমে গণহত্যার অভিযোগ দায়ের করা হয়েছে। এই অপরাধে রাশিয়ার আইন অনুযায়ী সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড। সোমবার আদালতে হাজিরের পর তাদের সবাইকে ২২ মে পর্যন্ত প্রাক-বিচার হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস আদালতের কর্মকর্তাদের বরাত দিয়ে বলেছে, মিরজোয়েভ এবং রাচাবালিজোদা অভিযুক্ত হওয়ার পর হামলার জন্য দোষ স্বীকার করেছেন।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, অভিযুক্তদের তিনজনকে আদালতে টেনে এবং কুজো অবস্থায় ধরে নেওয়া হয়েছে। অপর একজন হুইলচেয়ারে আদালতে প্রবেশ করেছে।

গত শুক্রবার (২২ মার্চ) রাশিয়ার মস্কোতে ক্রোকাস সিটি কনসার্ট হলে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৩ জনে দাঁড়িয়েছে। এ ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গী সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল।

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর