Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবন্তিকার মায়ের পাশে মহিলা পরিষদ, বিচারের দাবিতে স্মরকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২৪ ২২:২০

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকাকে সহপাঠী ও প্রক্টরের মাধ্যমে আত্মহত্যার প্ররোচণার ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে কুমিল্লার জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে জাতীয় মহিলা পরিষদ। সেইসঙ্গে ঘটনার শিকার শিক্ষার্থীর পরিবারের সদস্য ও স্বজনদের সঙ্গে সাক্ষাৎ করেছে ঢাকা থেকে যাওয়া প্রতিনিধিদল।

সোমবার (২৫ মার্চ) বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে ৫ সদস্যের একটি প্রতিনিধিদল কুমিল্লা যান। এটি অবন্তিকার আত্মহত্যার ঘটনায় ন্যায়বিচারের দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদের ধারাবাহিক আন্দোলনের অংশ।

মহিলা পরিষদ প্রতিনিধিরা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের কাছে ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে স্মারকলিপি দেন। এ সময় তারা ঘটনার শিকার ছাত্রীর পরিবারের সদস্যদের নিরাপত্তা ও দৃষ্টান্তমূলক শাস্তির লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ করেন।

এ ছাড়াও, কেন্দ্রীয় প্রতিনিধিরা অবন্তিকার মায়ের সঙ্গে দেখা করে ঘটনায় দায়ের করা মামলা পরিচালনায় সহায়তা ও ন্যায়বিচার পেতে সার্বিক সহযোগিতাসহ তাদের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রতিনিধিদলে ছিলেন সংগঠনের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম, সংগঠনের আইন বিশেষজ্ঞ কমিটির সদস্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাড. এস এম এ সবুর, যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. মাসুদা রেহানা বেগম, লিগ্যাল অ্যাডভোকেসি অ্যান্ড লবি পরিচালক (ভারপ্রাপ্ত) অ্যাড. দীপ্তি সিকদার ও জুনিয়র আইনজীবী সৌমিক শরীফ শাওন।

উল্লেখ্য, গত ১৫ মার্চ আত্মহত্যা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকা। মৃত্যুর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করে তিনি সহপাঠী আম্মান সিদ্দিকী ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে আত্মহত্যায় প্ররোচণার জন্য দায়ী করেন।

সারাবাংলা/আরএফ/পিটিএম

অবন্তিকা টপ নিউজ বিচার দাবি মহিলা পরিষদ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর