Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির জন্য প্রাক-মূল্যায়ন কমিটি গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২৪ ১৬:৪৭

ঢাকা: স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার ২০২৩ দেওয়ার জন্য অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি ক্যাটাগরির প্রতিষ্ঠানগুলোর পারফরম্যান্স মূল্যায়নে প্রাক-মূল্যায়ন কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের একজন কমিশনারকে আহ্বায়ক করে কমিটি করা হয়েছে মোট সাতজনের।

গত বৃহস্পতিবার (২১ মার্চ) বিএসইসির এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। বিএসইসির সহকারী পরিচালক (প্রশাসন) ওই অফিস আদেশে সই করেছেন।

বিজ্ঞাপন

আদেশে বলা হয়েছে, ‘বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার নীতিমালা, ২০২১ (সংশোধিত)’ অনুযায়ী স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার ২০২৩ দেওয়ার লক্ষ্যে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি ক্যাটাগরির প্রতিষ্ঠানগুলোর পারফরম্যান্স মূল্যায়নের জন্য নিম্নোক্ত প্রাক-মূল্যায়ন কমিটি গঠন করা হয়েছে।

কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন বিএসইসির কমিশনার ড. মো. মিজানুর রহমান। সদস্যসচিব করা হয়েছে বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ রকিবুর রহমানকে।

কমিটিতে সদস্য হিসেবে আছেন— আইসিবির চেয়ারম্যান ড. সুবর্ণ বড়ুয়া, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. মামুনুর রশীদ, বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট ড. মোহাম্মদ তারেক, আইসিএবির প্রেসিডেন্ট মোহাম্মদ ফোরকান উদ্দীন এবং পুঁজিবাজার সংশ্লিষ্ট সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) প্রেসিডেন্ট ও সারাবাংলা ডটনেটের স্পেশাল করেসপন্ডেন্ট গোলাম সামদানী ভূঁইয়া।

বাছাই কমিটি থেকে পাওয়া তালিকার ভিত্তিতে এই কমিটিকে বাজার মধ্যস্থতাকারীদের পারফরম্যান্স মূল্যায়ন প্রতিবেদন ১০ কর্মদিবসের মধ্যে কমিশনে দাখিল করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি প্রাক-মূল্যায়ন কমিটি বিএসইসি স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর