Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একাত্তরের বীর শহিদদের প্রতি ভুটানের রাজার শ্রদ্ধা

লোকাল করেসপন্ডেন্ট
২৬ মার্চ ২০২৪ ০৮:৪৯

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভুটানের রাজারও জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, ছবি: পিএমও

সাভার (ঢাকা): ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের বীর শহিদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক।

মঙ্গলবার (২৬ মার্চ) ভোর ৫টা ৫৬ মিনিটে সূর্যোদয়ের পরপরই রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভুটানের রাজারও জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

স্মৃতিসৌধে প্রথমে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতির পরপরই জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সস্ত্রীক উপস্থিত থেকে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ভুটানের রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক।

এরপর সেখানে এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। এ সময় সশস্ত্র বাহিনীর একটি দল রাষ্ট্রীয় অভিবাদন জানায় এবং বিউগলে বেজে ওঠে করুণ সুর।

পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের পক্ষ থেকে স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এ সময় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ প্রথম সারির নেতারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্র ও সরকার প্রধানের শ্রদ্ধা জানানোর পর স্মৃতিসৌধ সাধারণ মানুষের শ্রদ্ধা জানানোর জন্য স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেওয়া হয়।

সারাবাংলা/এনএস

জাতীয় স্মৃতিসৌধ জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক টপ নিউজ ভুটান ভুটানের রাজা স্বাধীনতা ও জাতীয় দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর