Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ মুহূর্তের গোলে ফিলিস্তিনের কাছে বাংলাদেশের স্বপ্নভঙ্গ

স্পোর্টস ডেস্ক
২৬ মার্চ ২০২৪ ১৭:৩০

বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে কিছুদিন আগে কুয়েতের মাটিতে ফিলিস্তিনের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশ। ঘরের মাঠে অবশ্য দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছিলেন জামাল ভুঁইয়ারা। কিংস অ্যারেনাতে বাছাইপর্বের ফিরতি লেগে দুর্দান্ত ফুটবল খেলে ফিলিস্তিনকে প্রায় রুখেই দিয়েছিল বাংলাদেশ। জমজমাট এক ম্যাচে ৯৪ মিনিটে করা জিয়াদ তারমানিনির একমাত্র গোলে বাংলাদেশকে ১-০ গোলে হারিয়েছে ফিলিস্তিন। এই জয়ে বাছাইপর্বের গ্রুপের দ্বিতীয় স্থান আরও পোক্ত করে বিশ্বকাপ খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখল ফিলিস্তিন।

বিজ্ঞাপন

প্রথমার্ধে দুর্দান্ত ফুটবল খেলেছে বাংলাদেশ। বেশ কয়েকটি গোলের সুযোগও এসেছিল তাদের সামনে। গোলরক্ষক মিতুল মারমাও দারুণ কিছু সেভে দলকে গোল হজম করতে দেননি। ১২ মিনিটে রাশিদের ফ্রি কিক বাঁচিয়ে দেন তিনি। ৩০ মিনিটে গোল করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি বাংলাদেশের জনি। ৪৪ মিনিটে আসে ম্যাচের সবচেয়ে সুবর্ণ সুযোগ। জামালের থ্রু বলে পাওয়া বলে দারুণ এক শট নিয়েছিলেন ফাহিম, তবে ফিলিস্তিন কিপার সেটা ঠেকিয়ে দিলে এগিয়ে যাওয়া হয়নি বাংলাদেশের।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধেও দাপটের সাথে খেলেছে বাংলাদেশ। তবে যে কয়টি সুযোগ এসেছিল সবগুলোই নষ্ট করেছে দুই দল। ৪৮ মিনিটে দারুণ একটি সুযোগ নষ্ট করেছেন দাবাগ, পোস্ট ফাকা পেয়েও বল জালে জড়াতে পারেননি। ৫৮ মিনিটে সেই দাবাগের দারুণ এক হেড অবিশ্বাস্যভাবে সেভ করেন মিতুল। বাংলাদেশের কিপার মিতুল এই হাফে আরও কিছু দুর্দান্ত কিছু সেভ করে বাংলাদেশকে ম্যাচে রেখেছেন। তবে ৮৩ মিনিটে ইনজুরির কারণে মাঠ ছাড়েন মিতুল, নামেন শ্রাবণ।

গোলশূন্যভাবেই শেষ হওয়ার পথে ছিল ম্যাচ। অতিরিক্ত সময়ের শুরুতেই দ্বিতীয় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফিলিস্তিনের আহমেদ। তবে যোগ করা সময়ের ৯৪ মিনিটের মাথায় আর ফিলিস্তিনকে আটকাতে পারেনি বাংলাদেশ। ডিফেন্ডারদের ভুলে বক্সের ভেতর বল পেয়েছিলেন তারমানিনি। ডান পায়ের শটে শ্রাবণকে পরাস্ত করে বাংলাদেশের হৃদয় ভাঙ্গেন তিনি। তার একমাত্র গোলেই ১-০ ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে ফিলিস্তিন।

এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ আইয়ের দ্বিতীয় স্থানেই থাকল ফিলিস্তিন। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে অস্ট্রেলিয়া। ৪ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে সবার শেষে আছে বাংলাদেশ।

সারাবাংলা/এফএম

কিংস অ্যারেনা টপ নিউজ বাংলাদেশ-ফিলিস্তিন ম্যাচ বিশ্বকাপ বাছাইপর্ব

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর