Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যৌতুকের জন্য স্ত্রীকে খুন, স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ মার্চ ২০২৪ ১৫:৩৬

চট্টগ্রাম ব্যুরোঃ যৌতুকের জন্য স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বুধবার (২৭ এপ্রিল) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ চট্টগ্রামের বিচারক জাকির হোসেন এ রায় দেন।

দণ্ডিত মো. পারভেজ (২৫) সাতকানিয়া উপজেলার চুড়ামনি এলাকার মো. সোলায়মানের ছেলে।

আদালতের পাবলিক প্রসিকিউটর নিখিল কুমার নাথ সারাবাংলাকে জানান, যৌতুকের জন্য স্ত্রীকে খুনের মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় স্বামী পারভেজকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথিপত্র পর্যালোচনা করে জানা যায়, ২০১৮ সালের ২ এপ্রিল রোকেয়া বেগমের সঙ্গে পারভেজের বিয়ে হয়। বিয়ের সময় রোকেয়ার পরিবার পারভেজকে তিন লাখ টাকা যৌতুক দেয়। এরপরও যৌতুকের জন্য রোকেয়াকে প্রায়ই নির্যাতন করতেন তিনি। পরে বিষয়টি রোকেয়া তার পরিবারকে জানালে আরও এক লাখ টাকা যৌতুক পারভেজকে দেওয়া হয়। তারপরও আরও দুই লাখ টাকা এনে দিতে রোকেয়াকে শারিরীক ও মানসিক নির্যাতন করা হয়।

২০১৮ সালের ২০ এপ্রিল পারভেজ রোকেয়ার মা ও বোনকে কল দিয়ে নানা অসংলগ্ন কথা বলেন। এরপর তার পরিবার পারভেজের বাড়িতে গেলে খাটের ওপর রোকেয়ার লাশ তারা দেখতে পান। এ ঘটনায় রোকেয়ার বড় ভাই মো. মহিউদ্দিন থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগ পত্র জমা দেয়। আদালত পারভেজের বিরুদ্ধে চার্জ গঠন করে সাত জনের সাক্ষী নিয়ে এ রায় দেন।

সারাবাংলা/আইসি/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর