Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিঙ্গাপুর থেকে এলএনজি সরবরাহ প্রস্তাবে সরকারের অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ মার্চ ২০২৪ ১৭:১৯

ঢাকা: বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইন, ২০১০ (সংশোধনী-২০২১) এর আওতায় গানভোর সিঙ্গাপুর প্রাইভেট লিমিটেডের সঙ্গে স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহ প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে সরকার।

বুধবার (২৭ মার্চ) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে প্রস্তাবটিতে নীতিগত অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইন, ২০১০ (সংশোধনী-২০২১)-এর আওতায় গানভোর সিঙ্গাপুর প্রাইভেট লিমিটেডের সঙ্গে স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহের প্রস্তাব প্রক্রিয়াকরণের নীতিগত অনুমোদন হয়েছে। আগামী দুই বছরের জন্য এই অনুমোদন দেওয়া হয়।

অপর এক প্রস্তাবে একই আইনের আওতায় কক্সবাজারের মহেশখালীতে ৬০০ এমএমসিএফডি রি-গ্যাসিফিকেশন ক্ষমতাসম্পন্ন প্রস্তাবিত দেশের তৃতীয় এফএসআরইউ স্থাপনে সামিট অয়েল অ্যান্ড শিপিং কোম্পানি লিমিটেডের (এসওএসসিএল) সঙ্গে চুক্তি হয়েছে। সেটি সামিট অয়েল অ্যান্ড শিপিং কোম্পানি লিমিটেডের (এসওএসসিএল) পরিবর্তে সামিট এলএনজি টার্মিনাল কোম্পানি লিমিটেডের সঙ্গে চুক্তি। যেটি সামিটেরেই আরেকটা কোম্পানি। শুধু নামটা পরিবর্তন হয়েছে।

সারাবাংলা/জিএস/পিটিএম

অনুমোদন এলএনজি সরবরাহ টপ নিউজ প্রস্তাব সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর