Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএলের রেকর্ড গুঁড়িয়ে নতুন চূড়ায় সানরাইজার্স

স্পোর্টস ডেস্ক
২৭ মার্চ ২০২৪ ২১:৫৪

আইপিএলের নতুন রেকর্ড গড়ল হায়দরাবাদ

আইপিএলে এতদিন সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ২০১৩ সালে করা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর করা ২৬৩ রান। বহু বছরের সেই রেকর্ড আর চুরমার করে দিল সানরাইজার্স হায়দরাবাদ। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নেমে অবিশ্বাস্যভাবে ৩ উইকেটে ২৭৭ রান তুলে নতুন ইতিহাস গড়েছে তারা। আইপিএলের ইতিহাসে এক ইনিংসে এটাই সর্বোচ্চ রান।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বাই অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এই সিদ্ধান্ত যে এভাবে ব্যাকফায়ার করবে, সেটা হয়তো দুঃস্বপ্নেও ভাবেননি পান্ডিয়া। প্রথম ওভার থেকেই বোলারদের উপর স্টিম রোলার চালিয়েছেন ট্রাভিস হেড। ১১ রানে ফেরেন ওপেনার মায়াংক আগারওয়াল, দলের রান তখন ৪৫।  রীতিমত তান্ডব চালিয়ে মাত্র ১৮ বলে হাফ সেঞ্চুরি পান হেড। সানরাইজার্সের হয়ে এটিই দ্রুততম হাফ সেঞ্চুরি। ৯ চার ও ৩ ছক্কায় ২৪ বলে ৬২ করে জেরার্ল্ড কোয়েটজির বলে আউট হন হেড। হেড ফেরার আগেই দলের স্কোর ১০০ ছাড়িয়েছে, তাও ১০ ওভারের আগেই! হেডের স্ট্রাইক রেট ছিল ২৫৮.৩৩!

হেড ফিরলেও থামেনি ঝড়। হেডের করা ১৮ বলের হাফ সেঞ্চুরি কিছুক্ষণের মাঝেই ভাঙ্গেন অভিষেক শর্মা। ৩ চার ও ৭ ছক্কায় মাত্র ১৬ বলেই হাফ সেঞ্চুরি করেছেন তিনি। অভিষেক শেষ পর্যন্ত ২৩ বলে ৬৩ রানে ফেরেন পিউস চাওলার বলে। অভিষেকের স্ট্রাইক রেট ২৭৩.৯১!

এরপরের গল্পটা শুধুই হেনরিক ক্লাসেন ও এইডেন মার্করামের। দুই দক্ষিণ আফ্রিকান ব্যাটার মুম্বাইকে তুলোধুনো করে দলের স্কোর পার করেছেন ২৫০। ২ চার ও এক ছক্কায় মার্করাম অপরাজিত ছিলেন ২৮ বলে ৪২ রানে। অন্য প্রান্তে অবিশ্বাস্য ব্যাটিং করেছে ক্লাসেন। ২৩৫.২৯ স্ট্রাইক রেটে ৪টি চার ও ৭ ছক্কায় ৩৪ বলে ৮০ রান করেন তিনি।

ক্লাসেন-মার্করামের ১১৬ রানের জুটিতে শেষ পর্যন্ত বেঙ্গালুরুর ১১ বছর আগে করা ২৬৩ রানের স্কোর পেরিয়ে যায় হায়দরাবাদ। শেষ পর্যন্ত ৩ উইকেটে ২৭৭ রান সংগ্রহ করে ইনিংস শেষ করে তারা। মুম্বাইয়ের বোলিংয়ে অবস্থা স্বভাবতই ছিল করুণ।। এক বুমরাহ বাদে বাকি সব বোলার ওভারপ্রতি রান দিয়েছেন ১১ এর বেশি। সবচেয়ে বেশি রান হজম করেছেন ১৭ বছর বয়সী নিজের প্রথম ম্যাচ খেলতে নামা পেসার কেইনা মাপাখা, ৪ ওভারে ৬৬ রান দিয়ে কোন উইকেট পাননি তিনি। সবচেয়ে সফল বোলার বুমরাহ, ৪ ওভারে ৩৬ রান দিয়েছেন তিনি।

সারাবাংলা/এফএম

আইপিএল টপ নিউজ রেকর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর