Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দর্শনা দিয়ে এলো ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ মার্চ ২০২৪ ২০:৫৪

চুয়াডাঙ্গা: ভারত থেকে দর্শনা শুল্ক রেলস্টেশন দিয়ে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আমদানি করা ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজের চালান এসে পৌঁছেছে।

রোববার (৩১ মার্চ) বিকেল সাড়ে ৫টায় আমদানি করা পেঁয়াজের এ চালান দর্শনা আর্ন্তজাতিক রেলস্টেশনে দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। চালানটি ছাড়ের পর সিরাজগঞ্জ বাজার পর্যন্ত পৌঁছে দেওয়া হবে। নতুন অর্থবছরে এই প্রথম কোনো পেঁয়াজের চালান এলো দর্শনা দিয়ে।

রেল কর্তৃপক্ষ জানায়, ভারত থেকে ৪২টি ওয়াগনে মোট ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজের চালান এসে পৌঁছেছে। এখন দর্শনার সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স কনফিডেন্স ট্রেড অ্যাসোসিয়েটের মাধ্যমে তা ছাড়ের প্রক্রিয়া চলছে। ভারত থেকে আমদানি করা এ পেঁয়াজের দাম পড়েছে ৪৪ টাকা কেজি। যদিও এই পেঁয়াজ টিসিবি’র মাধ্যমে আরও কম দামে বিক্রি করা হবে।

দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনের ব্যবস্থাপক মির্জা কামরুল হক জানান, গত অর্থবছরের পর এই প্রথম পেঁয়াজের চালান ট্রেনযোগে দর্শনা শুল্ক রেলস্টেশনে প্রবেশ করল। ছাড় হলে ওয়াগনভর্তি পেঁয়াজের চালান সিরাজগঞ্জ বাজার পর্যন্ত রেলযোগে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে পেঁয়াজগুলো বিভাগ ও জেলা পর্যায়ে সরবরাহ করা হবে।

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ দর্শনা পেঁয়াজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর