Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জ ইকোনমিক জোনে সেতুর গার্ডার ধস, নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ এপ্রিল ২০২৪ ১৭:২০

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ ইকোনমিক জোনে নির্মাণাধীন ব্রিজের গার্ডার ধসে জুবায়ের হোসেন (২২) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন।

মঙ্গলবার (২ এপ্রিল) সকাল ১০টার দিকে সদর উপজেলার সয়দাবাদে নির্মাণাধীন ইকোনমিক জোনে এ ঘটনা ঘটে।

নিহত জুবায়ের হোসেন সিরাজগঞ্জ পৌর এলাকা মিরপুর মহল্লার মাহমুদুল মণ্ডলের ছেলে। আহত দুজন হলেন- সদর উপজেলার রাজাপুর গ্রামের জহুরুল ইসলাম ও নওগাঁর মান্দা উপজেলার সবুজ মিয়া।

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. হাসিবুল্লাহ বলেন, ‘মরদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ঘটনায় পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

এদিকে, নির্মাণ ত্রুটির কারণেই নির্মাণাধীন সেতুর গার্ডার ধসের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এদিন বেলা ২টার দিকে গার্ডারের নিচে চাপা পড়া শ্রমিককে উদ্ধারের পর সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপসহকারী পরিচালক আব্দুল মান্নান এমন মন্তব্য করেন।

তিনি বলেন, ‘আমরা খবর পেয়েই দ্রুত এসে উদ্ধার অভিযান শুরু করি। যেভাবে একে একে সেতুর তিনটি গার্ডার ভেঙে পড়েছে তাতে আমাদের ধারণা, নির্মাণ ত্রুটির কারণেই গার্ডারগুলো ভেঙে পড়েছে।

অন্যদিকে, ইকোনমিক জোনের শ্রমিক ও এলাকাবাসীর দাবি, কোনো ধরনের নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই শ্রমিকরা কাজ করছিলেন। এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারও দাবি করেছেন তারা।

ইকোনমিক জোনের অন্য একটি প্রকল্পের শ্রমিক শাহীন রেজা বলেন, ‘আমরা দূর থেকে দেখি শুধু বালু উড়ে যাচ্ছে। পড়ে শুনলাম এই ঘটনা। আমরা যেখানে কাজ করি সেখানে নিরাপত্তা ব্যবস্থা আছে। কিন্তু এখানে যারা কাজ করছিল তাদের কোনো নিরাপত্তা ব্যবস্থাই ছিল না। এ ঘটনার বিচার হওয়া উচিত।’

বিজ্ঞাপন

তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে ও কথা বলতে চাননি কতৃপক্ষের কেউ।

সারাবাংলা/পিটিএম

গার্ডার ধস টপ নিউজ নিহত সিরাজগঞ্জ ইকোনোমিক জোন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর