Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরাজের প্রতিরোধেও বড় পরাজয়ে হোয়াইটওয়াশ বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
৩ এপ্রিল ২০২৪ ১১:১৯

একাই লড়েছেন মিরাজ

সিলেটে সিরিজের প্রথম টেস্টে ৩২৮ রানের রেকর্ড ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। সিরিজ বাঁচাতে চট্টগ্রামে জয়ের বিকল্প ছিল না সাকিব-শান্তদের সামনে। তবে এই ম্যাচেও লংকানদের বিপক্ষে তেমন প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ। এক প্রান্ত আগলে রেখে লড়াইটা চালিয়ে গেছেন শুধু মেহেদি মিরাজই। ৫১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পঞ্চম দিনের লাঞ্চের আগেই ১৭৮ রানে গুটিয়ে গেছেন শান্তরা। ১৯২ রানের বড় জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেই বাড়ি ফিরছে শ্রীলংকা।

৭ উইকেটে ২৬৮ রান নিয়ে শেষ দিনে খেলতে নেমেছিল বাংলাদেশ। দিনের শুরুতেই হাফ সেঞ্চুরি তুলে নেন মিরাজ। তার ও তাইজুলের জুটিতেই ম্যাচ বাঁচানোর স্বপ্ন দেখছিল বাংলাদেশ। তবে দিনের ২০ মিনিটের মাঝেই তাইজুলকে ফেরান কামিন্দু মেন্ডিস। ড্রাইভ করতে গিয়ে স্লিপে ফার্নান্দোর হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১৪ রান করা তাইজুল। তাইজুল ফিরলে ভাঙে ৪১ রানের জুটি।

এরপর হাসান মাহমুদকে সাথে নিয়ে বেশ কিছুক্ষণ ক্রিজে টিকে ছিলেন মিরাজ। এই জুটিতেই ৩০০ পেরিয়েছে বাংলাদেশের স্কোর। হাসানকে সাথে নিয়ে জুটি গড়ে তোলেন মিরাজ। বেশ আক্রমণাত্মক ব্যাটিংয়ে সেঞ্চুরির দিকে এগিয়ে গিয়েছেন তিনি।  ৩১ রানের জুটি ভাঙে হাসান ফিরলে। ৬ রান করা হাসান প্যাভিলিয়নে ফিরেছেন লাহিরু কুমারার শর্ট বলে নিশানকার হাতে তালুবন্দি হয়ে।

এক প্রান্ত আগলে রেখে আজ সকালে দারুণ ব্যাটিং করেছেন মিরাজ। লংকান বোলারদের স্বাচ্ছন্দ্যের সাথেই সামলেছেন তিনি। তবে শেষ পর্যন্ত সঙ্গীর অভাবে সেঞ্চুরিটা আর পাওয়া হয়নি মিরাজের। শেষ ব্যাটার হিসেবে কুমারার বলে বোল্ড হয়েছেন ২ রান করা খালিদ আহমেদ। অন্য প্রান্তে ১৪ চারে সাজানো ৮১ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়তে হয়েছে মিরাজকে। ৫০ রানে ৪ উইকেট নিয়ে লংকানদের সেরা বোলার কুমারা।

ম্যাচে ৯৫ রান ও ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা কামিন্দু মেন্ডিস। একই সাথে সিরিজজুড়েই দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে সিরিজ সেরাও হয়েছেন তিনি।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

টপ নিউজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর