Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্র্যাক ব্যাংকের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ এপ্রিল ২০২৪ ১১:৫৪

ঢাকা: পুঁজিবাজারের ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি ব্র্যাক ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ।

২০২৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের এ লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। ফলে প্রতিটি ১০ টাকা মূল্যের শেয়ারের বিপরীতে ১ টাকা নগদ লভ্যাংশ পাবেন শেয়ারহোল্ডারা। বুধবার (৩ এপ্রিল) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই-সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে আগামী ৩০ মে। এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৭ মে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ দশমিক ৭৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ৩ দশমিক ৭৫ টাকা।

আলোচ্য হিসাব বছরের কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪০ দশমকি ৭৬ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির এনওসিএফপিএ ছিল ২৩ দশমিক ৩৯ টাকা। এ সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১ দশমিক ৩৬ টাকা।

সারাবাংলা/জিএস/এনএস

পুঁজিবাজার ব্র্যাক-ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর