Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাজেকে সুইমিংপুল সিলগালা, ২ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ এপ্রিল ২০২৪ ১৩:৪২

রাঙামাটি: হাইকোর্টে রিটের পর রাঙামাটির বাঘাইছড়ির সাজেক ভ্যালিতে পাহাড় কেটে সুইমিং পুল তৈরি করায় মেঘপল্লী রিসোর্টকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে অনির্দিষ্টকালের জন্য সুইমিংপুলটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) সকাল ১১টায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে রিসোর্ট মালিক শাহআলমকে ২ লাখ টাকা জরিমানা করেন। একইসঙ্গে সুইমিংপুল বন্ধ ঘোষণা করে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার বলেন, ‘পাহাড় কেটে সুইমিংপুল তৈরি বন্ধে মহামান্য হাইকোর্টের রিট আদেশ আমরা পেয়েছি। তাই আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে হাইকোর্টের আদেশ বাস্তবায়ন করা হয়েছে।’

প্রসঙ্গত, এর আগে ২ এপ্রিল মঙ্গলবার সংবাদপত্রে প্রকাশিত একটি প্রতিবেদন যুক্ত করে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিচ ফর বাংলাদেশ (এইচআরপিবি) হাইকোর্টে এ রিট আবেদন করে। আবেদনের পক্ষে শুনানি করেন এইচআরপিবি’র চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মনজিল মোরসেদ। হাইকোর্টে রিটের পর বুধবার সুইমিংপুল বন্ধ ঘোষণা করে প্রশাসন।

সারাবাংলা/পিডিএনআর/এনএস

টপ নিউজ রাঙামাটি সাজেক ভ্যালি সাজেকে সুইমিংপুল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর