Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখনো জ্বলছে আগুন, নেভাতে ফায়ার সার্ভিসের ১৬ ইউনিট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ এপ্রিল ২০২৪ ২১:২৮

খুলনা: খুলনার রূপসা উপজেলার সালাম জুট মিলসের পাট গুদামের আগুন প্রায় চার ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও নিয়ন্ত্রণে আসেনি।  ফায়ার সার্ভিসের এখন ১৬টি ইউনিট কাজ করছে বলে জানিয়েছেন খুলনার ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার।

বুধবার (৩ এপ্রিল) রাত ৯টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে আনতে আরও আড়াই থেকে তিন ঘণ্টা সময় লাগতে পারে বলে জানিয়েছেন ফায়ার সা‌র্ভিস কর্মীরা।

ফারুক হোসেন শিকদার বলেন, বিকেল সাড়ে ৫টার দিকে জাবুসা এলাকায় অবস্থিত পাটকলটিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে প্রথমে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ করছিল। পরে খুলনা, রূপসা, বাগেরহাট অঞ্চল থেকে আরও তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। আগুন বাড়তে থাকায় রাতে আরও পাঁচটি ইউনিট যোগ হয়। সব মিলিয়ে এখন ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ফায়ার সা‌র্ভিস কর্মীরা জা‌নিয়েছেন পুরোপু‌রি আগুন নিয়ন্ত্রণে আরও আড়াই থেকে তিন ঘণ্টা সময় লাগতে পারে।

আরও পড়ুন: খুলনায় জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

মিল কর্তৃপক্ষ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বিকেলে আনুমা‌নিক ৫টা ১৩ মিনিটের দি‌কে জাবুসা চৌরাস্তা মোড় স‌ন্নিকটে অবস্থিত সালাম জুট মিলসের ৩নং গুদামে অগ্নিকাণ্ডের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশের দুইটি গুদামে ছড়িয়ে পড়ে। এসময় গুদামে কর্মরত শ্রমিকরা ভয়ে গুদাম থেকে বের হয়ে আসে।

প্রতিষ্ঠানের ম্যানেজার বশির আহম্মেদ জানান, তিন নম্বর গুদামে অবস্থিত একটি মেশিনে যান্ত্রিক ত্রুটির কারনে শর্টসার্কিট হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। অল্প সময়ের মধ্যে ১নং ও ২নং গুদামেও আগুন ছড়িয়ে পড়ে।

প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এম এম এ সালান জানান, তিনটি গুদামে উৎপাদিত পণ্য ছিলো ৭৫০ টন। যার আনুমানিক মূল্য এক কোটি ৫০ লাখ টাকা। কাঁচাপাট ছিল ১৩০০ টন যার আনুমানিক মূল্য প্রায় ২০ কোটি টাকা। সব মিলিয়ে প্রায় ১০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের বিরুদ্ধে অভিযোগ করে এম এম এ সালাম বলেন, ফায়ার সার্ভিস টিম আন্তরিকতার সঙ্গে কাজ করছে না। তারা রুমের ভেতরে প্রবেশ না করে বাইরে থেকে দায়সারা ভাবে আগুন নেভানোর চেষ্টা করছে।

খুলনার ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার বলেন, ফায়ার সার্ভিস তাদের সাধ্যমত চেষ্টা করছে আগুন নেভানোর জন্য। প্রতিষ্ঠানটিতে অগ্নিনির্বাপকের কোনো ব্যবস্থা না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হচ্ছে।

সারাবাংলা/এনইউ

অগ্নিকাণ্ড খুলনা টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর