Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদম তমিজী হকের জামিন, মুক্তিতে বাধা নেই

স্টাফ করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৪ ১৭:১১

ঢাকা: সাইবার নিরাপত্তা আইনের মামলায় আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে জামিন দিয়েছেন হাইকোর্ট। ফলে তার কারামুক্তিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুরের লিখিত আদেশ দেন। এর আগে, গত ৩ এপ্রিল তার জামিন মঞ্জুর করে রুলসহ আদেশ দেন আদালত।

আদালতে তমিজী হকের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার সাকির উদ্দিন আহমেদ বাপ্পী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম।

এর আগে, গত ৪ জানুয়ারি সাইবার নিরাপত্তা আইনে রাজধানীর দক্ষিণখান থানার মামলায় গ্রেফতার আদম তমিজী হককে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, আদম তমিজী হক সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত কথা লিখেছিলেন। এ অভিযোগে তার বিরুদ্ধে রাজধানীর দক্ষিণখান থানায় সাইবার নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়। গত ১০ ডিসেম্বর রাতে রাজধানীর গুলশানে নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার আচরণ ও কথা অসংলগ্ন মনে হওয়ায় মাদক নিরাময় কেন্দ্রে পাঠানো হয়। আদালতে জানানো হয়, আদম তমিজী হকের এলোমেলো কথাবার্তায় ডিবির মনে হয়েছে, তার চিকিৎসা প্রয়োজন।

পরবর্তী সময়ে আদালতের নির্দেশে তমিজী হককে জাতীয় মানসিক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আদম তমিজী হক জামিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর