Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার আলীকদ‌মে তল্লাশি চৌকিতে সন্ত্রাসী হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২৪ ০৯:৫৪

ছবি: সংগৃহীত

বান্দরবান: জেলার রুমা ও থানচি উপজেলার পর এবার আলীকদমের ২৬ মাইলের ডিম পাহাড় এলাকায় পুলিশ ও সেনাবাহিনীর যৌথভাবে পরিচালিত একটি তল্লাশি চৌকিতে হামলা চালিয়েছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দিবগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তবিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

স্থানীয় সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার রাত ১টার দিকে থানচি-আলীকদম সড়কের ২৬ মাইল এলাকায় নিরাপত্তা বাহিনীর চেক পোস্টের গেইট ভেঙে দুইটি মাহেন্দ্র গাড়িতে করে অন্তত ৩০ জন সশস্ত্র সন্ত্রাসী আলীকদমের দিকে চলে যায়। এসময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদের গোলাগুলির ঘটনা ঘটে।

স্থানীয়দের তথ্যমতে, সন্ত্রাসীরা রাত আড়াইটা পর্যন্ত ডিম পাহাড় এলাকায় অবস্থান করছিল। অপর দিকে ২২ কিলো চেকপোস্ট এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়।

আলীকদম থানার ওসি তবিদুর রহমান বলেন, উপজেলার ২৬ মাইলের ডিম পাহাড় এলাকায় চেকপোস্টে তল্লাশি করার জন্য একটি গাড়িকে থামার সংকেত দেওয়া হয়েছিল। কিন্তু গাড়িটি না থেমে চেকপোস্টের দিকে ছুটে আসছিল, তখন দায়িত্বরত পুলিশ ও সেনা সদস্যরা গাড়িটি লক্ষ্য করে গুলি ছোড়েন। এ সময় গাড়ি থেকেও পাল্টা গুলি চালালে উভয় পক্ষের মধ্যে বেশ কিছু সময় গোলাগুলি হয়।

তিনি আরও জানান, কারা এ ঘটনার সঙ্গে জড়িত সে বিষয়ে কিছু জানা যায়নি। এছাড়া সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলির ঘটনায় হতাহতের খবর নেই।

এর আগে, গতকাল বৃহস্পতিবার রাত সা‌ড়ে ৮টার দিকে জেলার থানচি উপজেলায় পুলিশ ও বিজিবি সদস্যদের সঙ্গে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)। রাত সা‌ড়ে ৯টার দিকে গোলাগুলি থামলেও সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে রুমায় অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করেছে যৌথ বাহিনী। তাকে র‍্যাবের বান্দরবান কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত জানাতে শুক্রবার (৫ এপ্রিল) সকাল ১১টায় সংবাদ সম্মেলন ডেকেছে র‌্যাব।

সারাবাংলা/এনএস

আলীকদম আলীকদম-থান‌চি টপ নিউজ বান্দরবান


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর