Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের আগের‌দিন ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ এপ্রিল ২০২৪ ১২:৪৯

টাঙ্গাইল: প‌রিবা‌রের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভা‌গি কর‌তে বা‌ড়ি যা‌চ্ছে মানুষ। ত‌বে ঈদের এক‌দিন আগের মহাসড়‌কে নেই তেমন কোনো যান। গত দুই-তিন গাড়ির চাপ দেখা গে‌লেও ঈদের আগেরদিন অরেকটাই ফাঁকা মহাসড়‌ক। ফ‌লে কোনো ভোগা‌ন্তি ছাড়াই স্বস্তি নি‌য়ে বা‌ড়ি যা‌চ্ছে ঘরমুখো মানুষ।

বুধবার (১০ এপ্রিল) সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌ক ও বঙ্গবন্ধু সেতুতে এমন চিত্র দেখা‌ যাচ্ছে। এই মহাসড়‌কের রাবনা বাইপাস, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু গোল চত্ত্বর এলাকায় তেমন যান উত্তরব‌ঙ্গের দি‌কে যে‌তে দেখা যায়‌নি। দুই-‌তিনটা ক‌রে গাড়ি গ‌তি‌ নি‌য়ে চলাচল কর‌ছে। এছাড়া মহাসড়‌কে তেমন কোনো যাত্রীও নেই। ত‌বে কিছু মানুষজন বাস না পে‌য়ে খোলা ট্রা‌ক বা পিকআপে যা‌চ্ছে এখনো।

পু‌লিশ কর্মকর্তা জানান, বুধবা‌রে ঈদ হ‌বে এই টা‌র্গেটে এবং সকল প্রতিষ্ঠান আগেই ছু‌টি হ‌য়ে যাওয়ায় মানুষ আগে থে‌কেই বা‌ড়ি‌তে শুরু ক‌রে‌ছিল। ত‌বে মঙ্গলবার গা‌র্মেন্টসের লোকজনসহ অন‌্যান‌্যরা এক সঙ্গে রওনা হওয়ায় মহাসড়কে চাপ বে‌ড়ে‌ছিল। ত‌বে আজ‌কে তেমন মানুষ বা‌ড়ি যাওয়ার নেই। যারা যাওয়ার তারা চ‌লে গে‌ছেন। ফ‌লে মহাসড়‌কে তেমন প‌রিবহন নেই।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর আশরাফ জানান, মহাসড়‌কে তেমন প‌রিবহন নেই। গাড়িগু‌লো স্বাভা‌বিক গ‌তি‌তেই চলাচল কর‌ছে।

এর আগে, গতকাল মঙ্গলবার (৯ এপ্রিল) চরম ভোগা‌ন্তি‌তে পড়‌তে হ‌য়ে‌ছিল উত্তরব‌ঙ্গের মানু‌ষদের। ঘণ্টার পর ঘণ্টা প্রখর রো‌দের ম‌ধ্যে যানজ‌টের কব‌লে প‌ড়ে‌ছিল। প‌রে বঙ্গবন্ধু সেতু‌র প‌শ্চিম টোল প্লাজা বন্ধ রে‌খে সেতু‌তে একমুখী ক‌রে উত্তরব‌ঙ্গের দি‌কে প‌রিবহনগু‌লো ছে‌ড়ে দেওয়ায় টাঙ্গাইলের মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ ক‌মে‌ছিল। মঙ্গলবার সকাল থে‌কে বিকাল পর্যন্ত পরপর দুইবার দুই ঘণ্টা ক‌রে প‌শ্চিম টোলপ্লাজায় ঢাকাগামী লেন বন্ধ রাখে কর্তৃপক্ষ।

সারাবাংলা/এনএস

টপ নিউজ ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর