Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদ জামাতে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ দোয়া

স্টাফ করেসপন্ডেন্ট
১১ এপ্রিল ২০২৪ ১৪:১৬

ঢাকা: সারা দেশে পালিত হ‌চ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সা‌ড়ে ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন।

ঈদ জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় হাজারো মুসল্লি অংশ নেন।

বিজ্ঞাপন

দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাতে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আহত, নিহত ও বাস্তুচ্যুত হওয়া ফিলিস্তিনিদের জন্য আল্লাহর রহমত ও গায়েবি সাহায্য কামনা করা হয়।

ঈদ সম্প্রীতি ও অন্তর্ভুক্তির বার্তাকে আরও সুদৃঢ় করে সর্বস্তরের মানুষ সারাদেশে ঈদ উদযাপন করছে।

প্রিয়জনদের সঙ্গে এই উৎসব উদযাপন করতে গত কয়েকদিনে শহর ছেড়েছেন রাজধানীর লাখ লাখ বাসিন্দা। এখন রাজধানীর সড়কগুলো ফাঁকা বিরাজ করছে।

ঈদুল ফিতর উপলক্ষে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। শহরের প্রধান প্রধান সড়কে আলোকসজ্জা করা হয়েছে। এ উপলক্ষে টেলিভিশন চ্যানেল ও রেডিও বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করছে।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

জাতীয় ঈদগাহ টপ নিউজ প্রধান জামাত

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর