Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সদরঘাট দুর্ঘটনায় ২ লঞ্চের মাস্টার-ম্যানেজারসহ আটক ৫

স্টাফ করেসপন্ডেন্ট
১১ এপ্রিল ২০২৪ ১৯:৫১

সদরঘাটে এমভি তাসরিফ-৪, যার দড়ির আঘাতেই পাঁচজন নিহত হয়েছেন। ছবি: হাবিবুর রহমান/ সারাবাংলা

ঢাকা: সদরঘাটে তাসরিফ-৪ লঞ্চের দড়ি ছিঁড়ে সেই দড়ির আঘাতে পাঁচজনের প্রাণহানির ঘটনায় পাঁচজনকে আটক করেছে সদরঘাট নৌ থানা পুলিশ। এদের মধ্যে রয়েছেন ফারহান-৬ লঞ্চের দুজন মাস্টার ও একজন ম্যানেজার। বাকি দুজন তাসরিফ-৪ লঞ্চের মাস্টার।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় আটক পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয় পুলিশ হেফাজতে। এর আগে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

আটক পাঁচজন হলেন— এমভি তাসরিফ-৪ লঞ্চের প্রথম শ্রেণির মাস্টার মো. মিজানুর রহমান (৪৮) ও দ্বিতীয় শ্রেণির মাস্টার মো. মনিরুজ্জামান (২৪) এবং এমভি ফারহান-৬ লঞ্চের প্রথম শ্রেণির মাস্টার মো. আব্দুর রউফ হাওলাদার (৫৪), দ্বিতীয় শ্রেণির মাস্টার মো. সেলিম হাওলাদার (৫৪) ও ম্যানেজার মো. ফারুক খাঁন (৭৬)।

আরও পড়ুন- স্বামী-সন্তান নিয়ে ঈদে বাড়ি ফেরা হলো না অন্তঃসত্ত্বা মুক্তার

সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো আবুল কালাম সারাবাংলাকে বলেন, আটক পাঁচজনের মধ্যে দুই লঞ্চের মাস্টার ও ম্যানেজাররা রয়েছেন। এ দুর্ঘটনায় বিআইডব্লিউটিএ বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছে।

নৌ পুলিশ ঢাকা অঞ্চলের পুলিশ সুপার (এসপি) গৌতম কুমার রায় বলেন, দুর্ঘটনার পর নৌ পুলিশ গুরুতর আহত অবস্থায় পাঁচজনকে হাসপাতালে নেয়। সেখানে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করে। এ ঘটনায় ফারহান-৬ ও তাসরিফ-৪ লঞ্চের পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়া হয়েছে। বন্দর কর্তৃপক্ষ মামলা করলে সে অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সদরঘাট লঞ্চঘাটের ১১ নম্বর পন্টুনের সামনে দুর্ঘটনাটি ঘটে। জানা গেছে, এমভি তাসরিফ-৪ ও এমভি টিপু-১৩ লঞ্চ দুটি পাশাপাশি নোঙর করে রাখা ছিল। আরেক লঞ্চ এমভি ফারহান-৬ সেখানেই নোঙর করার চেষ্টা করলে সজোরে ধাক্কা দেয় টিপু-১৩ লঞ্চে। এর জের ধরেই টিপু-১৩ ধাক্কা দেয় তাসরিফ-৪-কে। এতে তাসরিফের দড়িটি ছিঁড়ে যায়।

ওই দড়িটিই সজোরে আঘাত করে পন্টুনের আশপাশে থাকা পাঁচজনকে। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন-

সারাবাংলা/আরএফ/টিআর

এমভি তাসরিফ-৪ এমভি ফারহান-৬ টপ নিউজ নৌ পুলিশ সদরঘাট সদরঘাটে দুর্ঘটনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর