বিজ্ঞাপন

স্বাভাবিক সদরঘাট, চালু হয়েছে যাত্রী চলাচল

April 11, 2024 | 6:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: লঞ্চের দড়ি ছিঁড়ে সেই দড়ির আঘাতে পাঁচজনের প্রাণ গেছে সদরঘাটে। সে দুর্ঘটনায় সদরঘাট সাময়িক সময়ের জন্য থমকে গেলেও ঘণ্টাখানেকের মধ্যেই শুরু হয়েছে স্বাভাবিক কার্যক্রম। ফের সরগরম হয়ে উঠেছে সদরঘাট। ফিরে এসেছে চিরচেনা ভিড়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেল ৩টার দিকে সদরঘাটের ১১ নম্বর পন্টুনে এমভি তাসরিফ-৪ লঞ্চের দড়ি ছিঁড়ে ওই দুর্ঘটনা ঘটে। এতে প্রাণ হারান পন্টুনে অবস্থানরত চার যাত্রী ও এক হকার। এরপর বিকেল ৪টা নাগাদ সদরঘাট স্বাভাবিক কার্যক্রমে ফিরে যায়।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে সদরঘাটে গিয়ে দেখা যায়, ঢাকার বাইরে থেকে একের পর এক লঞ্চ এসে ভিড়ছে সদরঘাটে। ঢাকা থেকে লঞ্চ ছেড়েও যাচ্ছে বিভিন্ন গন্তব্যে।

আরও পড়ুন- লঞ্চঘাটে মা-বাবার সঙ্গে প্রাণ গেল ৩ বছরের শিশুর

বিজ্ঞাপন

দুর্ঘটনায় জড়িয়ে পড়া ঢাকা-চরফ্যাশন-বেতুয়া রুটের তাসরিফ-৪ লঞ্চটি অবশ্য আপাতত সদরঘাট ছাড়ছে না। কোস্ট গার্ড সদরঘাটের সদস্য জাবেদ সারাবাংলাকে জানালেন, এমভি তাসরিফ-৪ লঞ্চের যাত্রীদের এমভি কর্ণফুলী-১২ লঞ্চে তুলে দেওয়া হচ্ছে।

পুলিশ ও নৌ পুলিশ জানিয়েছে, বিকেল ৩টার দিকে তাসরিফ-৪ লঞ্চের দড়িটি ছিঁড়ে গেলে পাঁচজনের মাথায় আঘাত লাগে। তাদের স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মরদেহ পাঁচটি মিটফোর্ড হাসপাতালের মর্গে রাখা হয়েছে। সেখানে কর্মরত ডোম মোহাম্মদ মিলন শেখ জানান, পাঁচজনেরই মৃত্যু হয়েছে মাথায় আঘাত লেগে।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

লঞ্চের দড়ির আঘাতে প্রাণ গেল ৫ জনের

সারাবাংলা/আরএফ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন