বিজ্ঞাপন

অপরাজিত লেভারকুজেনের লিগে বায়ার্ন তৃতীয়

May 18, 2024 | 10:18 pm

স্পোর্টস ডেস্ক

লিগ শিরোপা নিশ্চিত হয়েছিল আগেই। পুরো মৌসুমজুড়েই একের পর এক ইতিহাস রচনা করা বেয়ার লেভারকুজেনের সামনে ছিল আরেকটি অনন্য রেকর্ডের হাতছানি। বুন্দেসলিগার ইতিহাসে এর আগে কোন দলই পুরো মৌসুম অপরাজিত থেকে লিগ শেষ করতে পারেনি। সেই ইতিহাস নতুন করে লিখল জাভি আলোনসোর দল। লিগের শেষ ম্যাচে অসবার্গকে ২-১ গোলে হারিয়ে অপরাজিত থেকেই লিগ শেষ করে নতুন রেকর্ড গড়ল লেভারকুজেন।

বিজ্ঞাপন

মৌসুমের শুরু থেকেই অবিশ্বাস্য ফর্মে থাকা লেভারকুজেন জিতে চলছিল একের পর এক ম্যাচ। ৫ ম্যাচ হাতে রেখেই বায়ার্নের এক যুগের রাজত্বের অবসান ঘটিয়ে লিগ চ্যাম্পিয়ন হয়েছিল লেভারকুজেন। লিগ জয়ের পর লেভারকুজেনের সামনে ছিল আরেকটি ইতিহাসের হাতছানি। কোন ম্যাচ না হেরে পুরো মৌসুম শেষ করার রেকর্ড এর আগে বুন্দেসলিগায় ছিল না।

ঘরের মাঠে লিগের শেষ ম্যাচে আজ অসবার্গের মুখোমুখি হয়েছিল লেভারকুজেন। এই ম্যাচের ১২ মিনিটের মাথায় ভিক্টর বোনিফেসের গোলে এগিয়ে যায় লেভারকুজেন। ২৭ মিনিটে রবার্ট অ্যান্ড্রিচের গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা। ৬২ মিনিটে অবশ্য কমুরের গোলে এক গোল শোধ করে অসবার্গ। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই উল্লাসে ভাসে লেভারকুজেন। ম্যাচ শেষে তাদের হাতে তুলে দেওয়া হয় বুন্দেসলিগার ট্রফি।

এই জয়ে টানা ৫১ ম্যাচ অপরাজিত রইল লেভারকুজেন। বুন্দেসলিগায় ৩৪ ম্যাচের ২৮টিতেই জিতেছে তারা, ড্র করেছে বাকি ৬ ম্যাচ। লেভারকুজেন গোল করেছে রেকর্ড ৮৯টি, গোল হজম করেছে মাত্র ২৪টি। ৩৪ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়েই লিগ শেষ করল লেভারকুজেন।

বিজ্ঞাপন

লেভারকুজেনের সামনে এখন ট্রেবল জয়ের হাতছানি। জার্মান কাপ ও ইউরোপা লিগের ফাইনালের দুই ম্যাচ জিতলেই ট্রেবল নিয়ে মৌসুম শেষ করবে তারা।

অন্যদিকে নিজেদের শেষ ম্যাচে হফেনহেইমের কাছে ৪-২ গোলে হেরে তৃতীয় হয়ে লিগ শেষ করল বায়ার্ন। ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট ৭২। ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে লিগ শেষ করেছে স্টুটগার্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন